বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:১২ অপরাহ্ন

দেশে ২ জনের দেহে ওমিক্রন শনাক্ত

দেশে ২ জনের দেহে ওমিক্রন শনাক্ত

অনলাইন ডেস্কঃ

দেশে প্রথমবারের মতো করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছে। শনিবার এই তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে।

এর আগে, গত ৮ ডিসেম্বর দ্বিতীয় পরীক্ষাতেও জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটার করোনা শনাক্ত হয়েছেন। তবে তারা করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত কি না তা সেটি তখনও নিশ্চিত করা হয়নি।

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে খেলা নিশ্চিত করে গত বুধবার (১ ডিসেম্বর) দেশে ফিরে আসে নারী ক্রিকেট দল। এরপর হোটেলে পুরো দলই ছিল ৫ দিনের কোয়ারেন্টাইনে। সোমবার (২৯ নভেম্বর) যখন তাদের বাসায় ফেরার কথা, তখনই আসে দুঃসংবাদ। দু’জন খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। সাথে সাথে পুরো দলকে আবারও নেয়া হয় আইসোলেশনে। তাদের সংস্পর্শে যারা ছিল তাদের সবারই নমুনা পরীক্ষা করা হচ্ছে। ওমিক্রন থাকাতে সব প্রস্তুতি নিয়েছে সরকার। বাড়ানো হয়েছে স্ক্রিনিং। অচিরেই শুরু হবে বুস্টার ডোজ দেয়া।

এর আগে, করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের কারণে স্থগিত করা হয়েছিল জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাইপর্বের কয়েকটি ম্যাচ। জিম্বাবুয়ে থেকে নারী ক্রিকেটারদের ঢাকায় ফিরতে হয়েছে বেশ কয়েকটি দেশ ঘুরে।

Facebook Comments

Share Option

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 ভোলা প্রতিদিন
Design & Developed BY ThemesBazar.Com