বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:০৯ অপরাহ্ন

দৌলাতখানে সন্তান প্রসবের ১ ঘন্টা পর পরীক্ষা দিলেন এইচএসসি পরীক্ষার্থী

দৌলাতখানে সন্তান প্রসবের ১ ঘন্টা পর পরীক্ষা দিলেন এইচএসসি পরীক্ষার্থী

 

দৌলতখান প্রতিনিধিঃ

ভোলার দৌলতখানে সন্তান প্রসবের ১ ঘণ্টা পরেই এইচ.এস.সি পরীক্ষায় অংশ নিলেন উপজেলার আলী আশরাফ কলেজের শিক্ষার্থী সাদিয়া আক্তার। মঙ্গলবার সকাল ১০টার দিকে দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয়ের পরিক্ষা কেন্দ্রে তিনি অংশ নেন।বাল্যবিবাহ ও সন্তান প্রসব তাকে পরীক্ষা দেওয়া থেকে বিরত রাখতে পারেনি।

জানা যায়,সাদিয়া আক্তার দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের মোঃ সালাউদ্দিন কাজির মেয়ে।এসএসসি পরীক্ষায় পাস করার পর উপজেলার একই গ্রামের মেহেদি হাসান নামের এক ব্যক্তির সঙ্গে সাদিয়ার পারিবারিক ভাবে বিয়ে হয়।বিয়ের পর স্বামীর বাড়ি থেকেই সাদিয়া পড়াশুনা করতো। মঙ্গলবার সকালে হঠাৎ করে সাদিয়ার বাবার বাড়িতেই তার প্রসব যন্ত্রণা শুরু হয়। পরে সেখানেই স্বাভাবিক ভাবে সাদিয়া ছেলে সন্তানের মা হয়।এরপর সকাল ৯টার দিকে সাদিয়ার মা তাকে এইচ.এস.সি পরীক্ষা দেওয়ার জন্য কেন্দ্রে নিয়ে আসে।

দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব গোবিন্দ প্রোসাদ সরকার জানান, পরীক্ষা চলাকালে আমি মেয়েটির খোঁজ নিয়েছি। সে খুব সাহসের সঙ্গে পরীক্ষা দিয়েছে।

এ বিষয়ে দৌলতখান উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর আমি মেয়েটির বিষয় পরিক্ষা কেন্দ্রে খোঁজখবর নিয়েছি। ওই শিক্ষার্থী সুস্থ আছেন।

Facebook Comments

Share Option

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 ভোলা প্রতিদিন
Design & Developed BY ThemesBazar.Com