সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:১৯ অপরাহ্ন

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধিতে জনজীবনে নাভিশ্বাস

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধিতে জনজীবনে নাভিশ্বাস

ডেস্ক রিপোর্ট ||

সারাদেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের জনজীবনে নাভিশ্বাস অবস্থা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ এর মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া।

বুধবার (৬ই অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে ন্যাপ আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে তিনি এই কথা বলেন। গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, ‘গরিবের মোটা চালের কেজি পৌঁছেছে ৫০ টাকায়। চালের দামের ওপর নির্ভর করছে অন্যান্য জিনিসপত্রের দামের সমীকরণ। পরিণামে দুর্ভোগের শিকার হচ্ছেন কৃষক, শ্রমিক এবং পেশাজীবীসহ সীমিত আয়ের মানুষ। অথচ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে কার্যকর কোনো ব্যবস্থা চোখে পড়ছে না। চোখে পড়ছে না সারাদেশে কালোবাজারি ঠেকানোর কার্যক্রম। সরকার শুধু ধনিক শ্রেণি আর লুটেরাদের স্বার্থ রক্ষায় ব্যস্ত। ফলে বাজার সিন্ডিকেট জনগণের পকেট কেটে নিয়ে যাচ্ছে। না খেয়ে আছে অধিকাংশ মানুশ।

ক্রয়ক্ষমতার মধ্যে মানুষের প্রয়োজনীয় খাদ্য সরবরাহ করতে না পারলে বাংলাদেশ অশুভ দিনের মুখোমুখি হতে পারে বলে মন্তব্য করে অধ্যাপক ইকবাল হোসেন রাজু বলেন, চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ক্রয়ক্ষমতার মধ্যে পাওয়া সাধারণ মানুষের অধিকার। টিসিবি পণ্যের সহজলভ্যতা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ করে দেশের দুর্নীতি, কালোবাজারি ও মজুতদারি শক্ত হাতে দমন এখন সময়ের দাবি। একদিকে ডেঙ্গুর ছোবল, অন্যদিকে পণ্যের ঊর্ধ্বমুখী মূল্যে নিম্ন আয়ের মানুষের জীবন ওষ্ঠাগত।

মানববন্ধনে ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়ার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়ার সঞ্চালনায় বক্তব্য দেন জাতীয় পার্টি ঐক্য প্রক্রিয়ার সমন্বয়ক অধ্যাপক ইকবাল হোসেন রাজু, লেবার পার্টি চেয়ারম্যান হায়দুল্লাহ আল মেহেদী, মহাসচিব আবদুল্লাহ আল মামুন, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ জাতীয় লীগ সভাপতি ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদসহ অন্যন্য ব্যাক্তিবর্গরা।

 

 

Sue- D/T/24

 

Facebook Comments


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 ভোলা প্রতিদিন
Design & Developed BY ThemesBazar.Com