শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় মনপুরার ২ জেলের মৃত্যু ॥ ১ জেলে নিখোঁজ মহানবী ও ইসলাম ধর্ম অবমাননাকীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুঁ দন্ডের দাবিতে ভোলায় বিক্ষোভ সমাবেশ চতুর্থ বর্ষে পদার্পণ করলো অনলাইন নিউজ পোর্টাল “আমাদের ভোলা” শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা জাতিসংঘ মহাসচিবের লালমোহনে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার ভোলার তজুমদ্দিনে ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ এর আয়োজনে বৃক্ষ রোপন কর্মসূচী অনুষ্ঠিত ভোলায় মেঘনা-তেঁতুলিয়ার ভাঙনে দিশেহারা নদীতীরের মানুষ তজুমদ্দিনে পূর্ব শত্রুতার জেরে বসত ঘরে আগুন দেয়ার অভিযোগ রোহিঙ্গাদের অবশ্যই মিয়ানমারে ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী দাখিল পরীক্ষা ১৪ নভেম্বর শুরু, একই দিন শুরু হতে পারে এসএসসি
বিশ্বজুড়ে করোনার প্রভাব বেড়েই চলেছে, একদিনে ৯ হাজার মৃত্যু , আক্রান্ত ৬ লাখ

বিশ্বজুড়ে করোনার প্রভাব বেড়েই চলেছে, একদিনে ৯ হাজার মৃত্যু , আক্রান্ত ৬ লাখ

ডেস্ক রিপোর্ট||

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মানা ও টিকাদানের হার বাড়ানোর ফলে শনাক্তের সংখ্যা কিছুটা স্বস্তির আভাস দিলেও বিশ্বজুড়ে এর প্রভাব বেড়েই চলেছে। এখন পর্যন্ত ২১ কোটি ৮৫ লাখের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪৫ লাখ ৩৩ হাজার মানুষের। গত একদিনে সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ হাজার ৯২৫ জনের। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭ হাজার মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার (১ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২১ কোটি ৮৫ লাখ ৪০ হাজার ৯৯৪ জনের। মৃত্যু হয়েছে ৪৫ লাখ ৩৩ হাজার ৬০৯ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ১৯ কোটি ৫৩ লাখের বেশি মানুষ। বর্তমানে করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৬ লাখ। এদের মধ্যে ১ লাখ ৬ হাজারের বেশি রোগী গুরুতর আক্রান্ত হয়ে সাস্থ্য ঝুকিতে আছেন।

করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ১ লাখ ১৪ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৭ হাজার ৯১০ জনের। করোনায় আক্রান্ত ও হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৮ লাখ ১০ হাজারের বেশি মানুষের। প্রানঘাতী এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৯ হাজার ৫৪ জনের। তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৭ লাখ ৭৭ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮০ হাজার ৫২৫ জনের।

তালিকায় ২৬ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬১৮ জনের এবং মৃত্যু হয়েছে ২৬ হাজার ১৯৫ জনের। বর্তমানে করোনা রোগী রয়েছেন ৪৮ হাজার ৪৩৮ জন। এদের মধ্যে ১৪৪৬ জনের অবস্থা আসংকাজনক।

বিশ্বের বিভিন্ন দেশে শতভাগ গুরুত্ব দিয়ে চলছে টিকাদান। এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। এদিকে টিকা দেয়ার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। এছাড়াও যেসব দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বেড়ে চলেছে, সেসকল দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করে পরিস্থিতি সামাল দিচ্ছে অনেক দেশ।

 

 

 

 

Sue-D/T/24

Facebook Comments


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 ভোলা প্রতিদিন
Design & Developed BY ThemesBazar.Com