সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:০০ অপরাহ্ন

ভেদাভেদ ভুলে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবেঃ নাজিম উদ্দিন আলম

ভেদাভেদ ভুলে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবেঃ নাজিম উদ্দিন আলম

জি,এম ছানাউল্লাহ : 

চরফ্যাশন প্রয়াত পৌর বিএনপি নেতার স্মরণে আয়োজিত এক শোকসভা ও মিলাদ মাহফিলে বিএনপি কেন্দ্রীয় নেতা সাবেক সংসদ নাজিম উদ্দিন আলম বলেন, সরকারের মধ্যে চরম অস্থিরতা শুরু হয়ে গেছে। পায়ের নিচের মাটি সরে গেছে ভোটবিহীন বর্তমান সরকারের। ঐক্যবদ্ধভাবে ধাক্কা দিতে পারলেই পড়ে যাবে এই সরকার। মুক্তি পাবে দেশ ও গণতন্ত্র। তিনি বলেন, তাই দেশের সব নেতাকররমীদের সময় হয়েছে ঐক্যবদ্ধ হওয়ার। সব ভেদাভেদ ভুলে বুকে সাহস নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। সোমবার সকাল ১০টায় চরফ্যাশন উপজেলা পৌর বিএনপির উদ্যোগে চরফ্যাশন পৌর বিএনপির সভাপতি হাজী নুরে আলম সিকদারের স্মরণে আয়োজিত এক শোকসভা ও মিলাদ মাহফিলে এইসব কথা বলেন বিএনপি কেন্দ্রীয় নেতা সাবেক সংসদ নাজিম উদ্দিন আলম।

চরফ্যাশন উপজেলা পৌর বিএনপির সম্পাদক খারুলইসলাম সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপি কেন্দ্রীয় নেতা সাবেক সংসদ নাজিম উদ্দিন আলম। বিশেষ অতিথির বক্তব্য দেন ভোলা জেলা বিএনপির সভাপতি আলহাজ্জ্ব গোলাম নবী আলমগীর ও সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ টুমেন, বিএনপির সিনিয়র সহ-সভাপতি, সাবেক পৌর মেয়র হাজী আমিরুল ইসলাম মিন্টিজ, চরফ্যাশন উপজেলা বিএনপির সম্পাদক হাজী মোতাহার হোসেন আলমগীর মালতিয়া, বিএনপির সহ-সভাপতি জাকির হোসেন বাবলু, যুবদল সভাপতি হাজী আশাফুর রহমান দীপু ফরাজী, উপজেলা শ্রমিকদল মীর আবুল কালাম আজাদ। এ সময় বক্তব্য দেন মহুমের বড় ছেলে সাবেক ছাত্রদল সভাপতি রিয়াদ সিকদার, ভোলা জেলা বিএনপির নেতৃবৃন্দ চরফ্যাশন উপজেলা ও পৌরসভা বিএনপির নেতৃবৃন্দ বিভিন্ন অঙ্গ সংঘঠনের নেতৃবৃন্দহ প্রমুখ।

চরফ্যাশন পৌর শহরের বিআরডিভি সাবেক সংসদ নাজিম উদ্দিন আলমের বাসভবনে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় অন্যান্য বক্তারা বলেন, নেতারা বলেন, এক দলীয় শাসন ব্যবস্থা থেকে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, জিয়াউর রহমানের নাম মুছে দিতে ক্রমাগত ষড়যন্ত্র করে যাচ্ছে। তাঁর কবর জিয়ারত করতে যাওয়ায় নির্বিচারে গুলি চালিয়েছে বর্তমান সরকারের পেটুয়া পুলিশ বাহিনী। আহত করেছে বহু নেতাকর্মীকে।

নেতারা অভিযোগ করেন, রাজনৈতিক কর্মসূচি তো বহু দূরের বিষয়, বর্তমানে শোকসভা, মিলাদ মাহফিলের মতো ধর্মীয় অনুষ্ঠানাদিও অনুমতি ছাড়া পালন করা যায় না। এটা কেমন স্বাধীন দেশ? আলোচনা শেষে জিয়াউর রহমান, সদ্যপ্রয়াত চরফ্যাশন পৌর বিএনপির সভাপতি হাজী নুরে আলম সিকদারসহ প্রয়াত নেতাদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

Facebook Comments


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 ভোলা প্রতিদিন
Design & Developed BY ThemesBazar.Com