সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:৪৩ অপরাহ্ন

ভোলার তজুমদ্দিনে ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ এর আয়োজনে বৃক্ষ রোপন কর্মসূচী অনুষ্ঠিত

ভোলার তজুমদ্দিনে ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ এর আয়োজনে বৃক্ষ রোপন কর্মসূচী অনুষ্ঠিত

ভোলা প্রতিনিধি ||

“গাছ লাগিয়ে গরবো দেশ,সুন্দর হবে পরিবেশ” এই স্লোগনাকে সামনে রেখে ভোলায় সামাজিক সংগঠন ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ এর আয়োজনে বৃক্ষ রোপন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে ভোলার তজুমদ্দিন উপজেলায় সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে এই কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্কুলের প্রধান শিক্ষক মোফাজ্জেল হোসেন।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তজুমদ্দিন প্রেস ক্লাব সভাপতি রফিক সাদী,সাধারণ সম্পাদক এম নুরনবী, ইয়ুথ পাওয়ার এর সদস্য মো: জিহাদ, ফারহান উর-রহমান সময়,সুমাইয়া আখিঁ,তুবা,মিম, সুবর্ণা প্রমুখ। সবুজ বনায়ন এর মাধ্যমে সুরক্ষিত সুন্দর পরিবেশ গড়ে তোলার লক্ষ নিয়ে এই বৃক্ষরোপন কর্মসূচী শুরু হয়।

এসময় বক্তরা বলেন, সবুজ প্রকৃতি আমাদের জীবন সুরক্ষায় অবদান রাখে। ভূপৃষ্ঠের উষ্ণতা বেড়ে যাওয়ার কারণে বিশ্ব আজ জলবায়ু পরিবর্তনের শিকার। বাড়ছে সমুদ্র পৃষ্ঠের উচ্চতা। এতে বিপদ সৃষ্টি হয়েছে। অন্যদিকে নির্মমভাবে গাছপালা নিধন এ সমস্যার জন্য অনেকাংশে দায়ী।
প্রতিটি দেশের ২৫ শতাংশ জমিতে বনাঞ্চল থাকা উচিত। তবে আশার কথা হলো ভোলায় দেশের বনায়ন এর চেয়ে বেশি বনায়ন রয়েছে। তাই বনায়নকে ভোলার জন্য সুরক্ষিত রক্ষা কবচ হিসেবে টেকসই করে ধরে রাখতে হবে। তরুন প্রজন্মকে বনায়ন ও বৃক্ষ রোপণে উৎসাহিত করতে হবে। একটি গাছ কাটলে অন্তত্য ৩ টি গাছ লাগাতে উৎসাহীত করতে হবে সবাইকে। স্কুল গুলোকে বৃক্ষ ও ফুলে বড়িয়ে দিতে আহবান জানান। শিক্ষার্থীরা বৃক্ষকে ভালোবাসে বড় হবে।

Facebook Comments


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 ভোলা প্রতিদিন
Design & Developed BY ThemesBazar.Com