সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:০৩ অপরাহ্ন

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ২২ জেলে আটক

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ২২ জেলে আটক

নিজেস্ব প্রতিবেদকঃ

ভোলার সদর ও চরফ্যাশন উপজেলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে ২২ জেলেকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দুপুর ১২ টা পর্যন্ত মেঘনা ও তেতুঁলীয়া নদীর বিভিন্ন পয়েন্টে মৎস্য বিভাগ ও স্থানীয় প্রশাসনের পৃথক অভিযানে তাদের আটক করা হয়। এর মধ্যে চরফ্যাশনে ২০ জেলে ও সদরে ২ জেলে রয়েছেন। এসময় মোট ১২ হাজার মিটার জাল, ৩০ কেজি ইলিশ ও দুইটি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়।

শুক্রবার দুপুরে সদরে আটক ২ জেলেকে সহকারী কমিশনার (ভূমি) আলী সুজার ভ্রাম্যমাণ আদালত ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে। এছাড়া চরফ্যাসনে আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা পক্রিয়াধীন রয়েছে।
জেলা মৎস্য কর্মকর্তা এস, এম, আজাহারুল ইসলাম জানান, গত রাত থেকে শুক্রবার বেলা ১২ টা পর্যন্ত চরফ্যাসনের তেতুঁলীয়া নদীতে অভিযান চালিয়ে ৯ জেলে ও মেঘনা থেকে ১১ জেলেকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা পক্রিয়াধীন। এসময় ১০ হাজার মিটার জাল, ৩০ কেজি ইলিশ ও দুইটি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়। জাল পুড়িয়ে বিনষ্ট ও মাছ অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, সদরের তেতুঁলীয়া নদী থেকে আটক দুজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাল জব্দ করা হয়েছে ২ হাজার মিটার। এছাড়া মনপুরা উপজেলার মেঘনা নদী থেকে প্রায় এক লাখ মিটার জাল উদ্ধার করা হয়েছে। যা ইতোমধ্যে পুড়িয়ে ফেলা হয়েছে। আইন ভঙ্গকারী কাউকে ছাড় দেয়া হচ্ছেনা বলে জানান তিনি।

Facebook Comments


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 ভোলা প্রতিদিন
Design & Developed BY ThemesBazar.Com