সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:০৩ অপরাহ্ন

ভোলায় শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষ্যে বিশেষ টিকা কর্মসূচি পালন

ভোলায় শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষ্যে বিশেষ টিকা কর্মসূচি পালন

ভোলা প্রতিদিন রিপোর্ট ||

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ভোলায় জেলার প্রান্তিক জনপদে উৎসবমুখর পরিবেশে স্বাস্থ্যবিধি অনুসরণ করে বিশেষ গণটিকাদান কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এ কার্যক্রমে জেলার ৬৮টি ইউনিয়ন ও ৩ টি পৌরসভায় ১ লাখ ৬ হাজার ব্যক্তিকে টিকা প্রদান করার লক্ষ্য নির্ধারন করা হয়েছে। প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় গড়ে দেড় হাজার মানুষকে এ টিকা দেয়া হবে। টিকাদান কেন্দ্রে বায়োজ্যেষ্ঠ, নারী ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার প্রদান করা হচ্ছে।

মংগলবার (২৮ সেপ্টেম্বর) সকালে কালিনাথ রায়ের বাজার নলিনী দাস হোমিওপ্যাথি কলেজ কেন্দ্রে গনটিকা কার্যক্রম পরিদর্শন করেন ভোলা জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী, ভোলা সিভিল সার্জেন ডা: কে এম শফিকুজ্জামান।

এ সময় আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলী সুজা প্রমূখ।

এসময় ভোলা সিভিল সার্জেন ডা: কে এম শফিকুজ্জামান জানান, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সারাদেশের মতো ভোলাতেও চলছে বিশেষ টিকা কার্যক্রম। এসএমএস’র প্রাপ্তদের পাশাপাশি নিবন্ধন কার্ড নিয়ে কেন্দ্রে হাজির হলেই মিলছে সিনোফার্মার প্রথম ডোজ। কোনো ধরনের ভোগান্তি ছাড়াই টিকা পেয়ে খুশি টিকা গ্রহনকারীরা।জেলার ৬৮টি ইউনিয়নে ও ৩ টি পৌর সভায় একযোগে টিকা দেওয়া হচ্ছে। প্রতিটি কেন্দ্রে প্রয়োজনীয় সংখ্যক বুথ থাকছে। প্রত্যেক কেন্দ্রে দেড় হাজার ব্যক্তি টিকা গ্রহণ করবেন। বয়স্ক ব্যক্তি, নারী এবং প্রতিবন্ধীদের টিকাদানে অগ্রাধিকার প্রদানের নির্দেশনা দেওয়া হয়েছে। টিকাদান কার্যক্রমে জনসাধারণকে অবহিত করতে এলাকায় মাইকিং করা হয়েছে। ওয়ার্ড মেম্বার,গ্রাম পুলিশও সহায়ক ভূমিকা পালন করেছেন।

জেলা প্রশাসক মোঃ তৌফিক -ই-লাহী চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনে দেশব্যাপী ৭৫ লাখ মানুষকে করোনার টিকা দেয়া হবে। এর আওতায় ভোলার ৬৮টি ইউনিয়ন ও তিনটি পৌরসভায় গড়ে দেড় হাজার করে সর্বমোট এক লাখ ৬ হাজার ৫০০ জন মানুষকে সিনোফার্ম টিকার প্রথম ডোজ দেয়া হবে।

Facebook Comments


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 ভোলা প্রতিদিন
Design & Developed BY ThemesBazar.Com