1. mail.bholaprotidin@gmail.com : admin :
  2. sh.sakil@gmail.com : News Desk : Desk News
  3. admin@bholaprotidin.com.bd : admin :
  4. zakirjournalist@yahoo.com : zakir :
মেঘনায় ডুবে গেছে তিনটি জেলে ট্রলার, নিখোঁজ ২০ জেলে - ভোলা প্রতিদিন
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
‘রাফসান দ্য ছোট ভাই’-এর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ভোলায় বরফ কলের গ্যাসের রিসিভার বিস্ফোরণে নিহত ১ লালমোহনে গৃহবধূ সাহিদার মর*দেহ বাড়িতে ফেলে পালিয়েছেন স্বামী-শ্বশুর ভোলায় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় স্কুলছাত্রীকে মারধর। রিমালে ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ লাইন সচল করতে গিয়ে লাইনম্যানের মৃত্যু ভোলার চরফ্যাশনগামী লঞ্চ থেকে নদীতে ঝাঁপ দিয়ে নারী নিখোঁজ  ভোলায় ঘূর্ণিঝড় রিমালে উপড়ে পড়া গাছ কাটতে গিয়ে বৃদ্ধের মৃত্যু র‍্যাবের মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব পেয়েছেন- হারুন অর রশিদ। চরফ্যাশনে সড়কে ঝরল ২ প্রাণ ভোলায় ঘূর্ণিঝড় ‘রেমাল’ সতর্কতায় কোস্টগার্ডের মাইকিং

মেঘনায় ডুবে গেছে তিনটি জেলে ট্রলার, নিখোঁজ ২০ জেলে

  • প্রকাশের সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ২৮১ বার পঠিত

মনপুরা প্রতিনিধিঃ ভোলার মনপুরার মেঘনা নদীতে তিনটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এর মধ্যে মনপুরার দুইটি ও নোয়াখালী জেলার সূবর্ণচর এলাকার রয়েছে একটি ট্রলার। ডুবে যাওয়া তিন ট্রলারের মধ্যে মনপুরার দুটিতে থাকা ৩৬ জেলের মধ্যে ২০ জেলে এখনও নিখোঁজ রয়েছে বলে দাবী করেছেন ট্রলারের মালিকপক্ষ।

বুধবার সকাল ১০ টায় মনপুরার মেঘনার শেষ প্রান্তে চরনিজামের পূর্বপাশে মেঘনায় ইলিশ শিকারের সময় প্রবল ঢেউয়ের চাপে ট্রলারগুলো নিচের তলা ফেটে এই দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন, মনপুরা উপজেলার ৪নং দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল ও মনপুরার ডুবে যাওয়া দুই ট্রলারের আড়তদার এনাম হাওলাদার।

ডুবে যাওয়া ট্রলার তিনটির মধ্যে দুটি হচ্ছে, মনপুরার নান্নু মাঝির ট্রলার এফবি আয়শা ও দুলাল মাঝির ট্রলার। অপরটি নোয়াখালীর সূর্বণচরের নয়ন মাঝির ট্রলার এফবি মায়ের দোয়া। এর মধ্যে নান্নু মাঝির ট্রলারে থাকা নয় জেলে ও দুলাল মাঝির ট্রলারে থাকা ১১ জেলে নিখোঁজ রয়েছে। অপর দিকে নোয়াখালীর জেলার সূবর্ণচরের এফবি মায়ের দোয়া ট্রলারে থাকা ১৪ জেলেকে উদ্ধার করেছে পাশ্ববর্তী মেঘনায় মাছ শিকারে থাকা মনপুরার মিল্লাত মাঝির ট্রলার।

উদ্ধার হওয়া জেলারা হলেন, এফবি আয়শা ট্রলারে থাকা জেলে সোহেল, আবু কালাম, আবদুল হাই, নাছির, সুমন ও শফিক এবং দুলাল মাঝির ট্রলারে থাকা জেলেরা হলেন, লোকমান, রাজিব, শাকিল, শরীফ, হেজু ও রায়হান। এদের সবার বাড়িই মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউয়িনের বিভিন্ন গ্রামে। তবে নিখোঁজ থাকা ২০ জেলের নাম এখনো পাওয়া না গেলেও তাদের বাড়িও একই এলাকায় বলে জানা গেছে।

এদিকে খবর পেয়ে দুপুর ১১ টায় ডুবে যাওয়া ট্রলারের আড়তদার এনাম হাওলাদার নিখোঁজ জেলে ও ট্রলার উদ্ধারে মনপুরার জনতা ঘাট হতে আরেকটি ট্রলার নিয়ে চরনিজামের দিকে রওয়ানা হয়েছেন।

এসময় তিনি জানান, বুধবার সকাল ১০ টায় মনপুরার মেঘনার শেষ প্রান্ত চরনিজামের পূর্বপাশে জাল পেতে মাছ শিকারের সময় প্রবল ঢেউয়ের তোড়ে ট্রলারের তলা ফেঁটে তিনটি ট্রলার ডুবির ঘটনা ঘটে। মনপুরার ডুবে যাওয়া দুইটি ট্রলারের মধ্যে দুলাল মাঝির ট্রলারে থাকা ১৭ জেলের মধ্যে ছয় জেলে উদ্ধার হলেও নিখোঁজ রয়েছে ১১ জেলে ও নান্নু মাঝির ট্রলার এফবি আয়শা ট্রলারে থাকা ১৭ জেলের মধ্যে আট জেলে উদ্ধার হলেও নয় জেলে নিখোঁজ রয়েছে।

অন্যদিকে নোয়াখালীর সূর্বণ চরের নয়ন মাঝির ট্রলার এফবি মায়ের দোয়া ট্রলারটি ডুবে যাওয়ার সময় পার্শ্ববর্তী মনপুরার মাছ ধরার মিল্লাত মাঝির ট্রলার ওই ট্রলারে থাকা ১৪ জেলেকে উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

এই ব্যাপারে মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল জানান, মনপুরার দুইটি ও নোয়াখালীর সূবর্ণ চরে একটি ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে কিছু জেলে উদ্ধার হলেও ২০ জেলে নিখোঁজ রয়েছে বলে উদ্ধার হওয়া জেলেদের কাছ থেকে জানা গেছে।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জহিরুল ইসলাম জানান, ট্রলার ডুবির ঘটনা সম্পর্কে ট্রলার মালিক ও আড়তদার কেউই আমাদেরকে অবহিত না করে বিষয়টি আমাদের নখদর্পণে নেই।
একই ভাবে কোস্টগার্ড দক্ষিণ জোনের মনপুরা কন্টিজেন্ট কমান্ডার মোঃ হানিফ জানান, মেঘনায় প্রবল ঢেউয়ে ট্রলার ডুবি ঘটনা ঘটতে পারে। তবে মনপুরার মেঘনায় ট্রলার ডুবির ঘটনা এখন পর্যন্ত কেউই আমাদেরকে জানায়নি কিংবা কোন মাধ্যমেই আমরা এমন কোন সংবাদ পায়নি।

এ জাতীয় আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© স্বত্ব সংরক্ষিত ©২০২৩ ভোলা প্রতিদিন.কম
Theme Customized By Shakil IT Park

You cannot copy content of this page