1. mail.bholaprotidin@gmail.com : admin :
  2. sh.sakil@gmail.com : News Desk : Desk News
  3. admin@bholaprotidin.com.bd : admin :
  4. zakirjournalist@yahoo.com : zakir :
উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পুনরায় এমপি শাওনকে নমিনেশন দেয়ার দাবি - ভোলা প্রতিদিন
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
প্রভাবশালীদের নিষিদ্ধ জালে নিঃস্ব মেঘনার জেলে  ভোলায় শুরু হয়েছে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা ২০২৩। তৃণমূল কর্মীদের আস্থার অপর নাম মামুনুর রশিদ বাবুল চৌধুরী দৌলতখান উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে স্বপদে পুনর্বহালের দাবিতে ভোলায় মানববন্ধন ভোলায় লোহার তৈরী পাইপগান, ১৫ টি কার্তুজ সহ আটক ৩ জন। চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে ইইউ’র অভিনন্দন’ ভোলায় ভোট কেন্দ্রে সহকারী প্রিজাইডিং কর্মকর্তার মৃত্যু রাত পোহালেই নির্বাচন, প্রস্তুত ভোলার প্রতিটি কেন্দ্র। ভোলায় বিএনপির বিক্ষোভ মিছিল, পুলিশের ধাওয়া।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পুনরায় এমপি শাওনকে নমিনেশন দেয়ার দাবি

  • প্রকাশের সময় : শনিবার, ১ জুলাই, ২০২৩
  • ২৩৯ বার পঠিত

এইচ এম জাকিরঃ ভালোইতো আছি আমরা লালমোহন ও তজুমদ্দিনের দুই উপজেলার মানুষ। নেই কোন হানাহানি মারামারি, ছিলোনা আওয়ামীলীগের রাজনীতিতে কোন ধরনের অভ্যন্তরীণ ক্রন্দল। পৌরসভা ও ইউনিয়নে স্কুল-কলেজ, রাস্তাঘাট, ব্রিজ, কালবাট সহ বিভিন্ন ধরনের উন্নয়নে বদলে গেছে দুই উপজেলার জনজীবনের চিত্র। তাছাড়া মেঘনা ও তেতুলিয়া নদীর করাল গ্রাস থেকে দুই উপজেলাকে রক্ষায় কয়েক হাজার কোটি টাকা ব্যয়ে স্থাপন করা হয়েছে সিসি ব্লক ও জিও ব্যাগ। করোনা মহামারী সহ যেকোনো ধরনের বন্যা, ঝড়, জলোচ্ছ্বাসে যিনি নিজের জীবন বাজি রেখে তার পরিবারের কথাও চিন্তা না করে প্রতিটি মুহূর্তই নিজের নির্বাচনী এলাকার জনগণের পাশে সময় দিয়ে তাদেরকে সকল ধরনের সাহায্য-সহযোগিতা করে গেছেন, সেই মহান ব্যক্তিত্ব ভোলা-৩ আসনের সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন জীবিত এবং পরিপূর্ণ সুস্থ থাকতে কেনইবা অন্য কেউ এই আসনে নির্বাচন করার স্বপ্ন দেখছেন এমনই প্রশ্ন রেখেছেন লালমোহন পৌরসভার ৭নং ওয়ার্ডের এক বয়োজ্যেষ্ঠ বাসিন্দা আবুল কালাম (৭৫)। পবিত্র ঈদুল আযহার পূর্বে লালমোহন পৌর এলাকার চৌরাস্তার মোড়ের একটি চায়ের দোকানে বসে আগামী জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে সাধারণ মানুষের সাথে আলাপচারিতার এক পর্যায়ে বয়োজ্যেষ্ঠ আবুল কালামের মুখ থেকে উঠে আসে এ ধরনের কথা। এখন আর রাজনীতি আগের মতো নেই, মানুষের মধ্যে ক্ষমতার লোভ লালসার পাশাপাশি ব্যাপক অহংকার ঢুকে গেছে এমনটি মন্তব্য করে তিনি আরো বলেন, যে ব্যক্তিটি এখনো জীবিত এবং পুরোপুরি সুস্থ এমনকি যার জীবনের অধিকাংশ সময় টুকুই তিনি তার নির্বাচনী এলাকার জনগণের পিছনে ব্যয় করেছেন, তাকে বাদ দিয়ে যিনি এলাকার জনগণকে সময় দেওয়াতো দূরের কথা কখনো রাজনীতির মধ্যেই যাদেরকে দেখা যায়নি হঠাৎ করে এমন একজনকে লালমোহন ও তজুমুদ্দিন উপজেলা বাশির উপর চাপিয়ে দিতে হবেই বা কেন? এমন যদি হতো বর্তমান সংসদ সদস্য পুরোপুরিই অক্ষম কোন ধরনের কাজ করতে পারে না কিংবা এলাকার উন্নয়নে ভূমিকাই রাখতে পারে না, বরাবরই জনগণ তার দ্বারা নির্যাতিত নিপীড়িত তাহলে হয়তোবা জনগণই অন্য কাউকে বেছে নিতো। গায়ের জোরে কাউকে আসতে হতো না।

যেমন কিছুদিন যাবত ইঞ্জিনিয়ার নোমান করে একজনের নাম শোনা যাচ্ছে, তিনি নাকি এই আসনে নির্বাচন করার স্বপ্ন দেখছেন। কিন্তু আমার প্রশ্ন হচ্ছে, বর্তমান সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন কি মরে গেছেন? যাকে আমরা কখনো কোনদিনও আমাদের লালমোহন তজুমদ্দিন এর উন্নয়নের কোন ধরনের কাজে তো দূরের কথা কোন বিষয়ই তার কোন ভূমিকা দেখি নাই, সেই লোক হঠাৎ করে উড়ে এসে জুড়ে বসার মতো অবস্থা শুরু করছে। যেখানে লালমোহন ও তজুমদ্দিনে আওয়ামীলীগের মধ্যে কোন ধরনের ভেদাভেদ কিংবা সংঘাত সংঘর্ষ নেই, সেখানে ইঞ্জিনিয়ার নোমান নির্বাচন করার নামে বহিরাগত অস্ত্রধারী ক্যাডার এনে প্রতিনিয়ত এখানকার শান্ত পরিবেশকে অশান্ত করার চেষ্টা করছে। সম্প্রতি তারই প্রতিফলন ঘটেছে তজুমুদ্দিন উপজেলার চাচাঢ়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডে। নোমানের বহিরাগত ক্যাডার বাহিনীর অবৈধ অস্ত্রের আঘাতে সেখানকার বহু আওয়ামীলীগের নিবেদিত মানুষের বাড়ি ঘরে হামলা লুটপাট ভাঙচুর করা হয়েছে। যেমনটি হয়েছিলো ২০০১ সালের বিএনপি জামাত জোট সরকার ক্ষমতায় আসার পরবর্তীতে।

শুধু একজন আবুল কালাম কিংবা একটি চায়ের দোকানেই নয়, লালমোহন ও তজুমুদ্দিন উপজেলার বিভিন্ন জায়গায় বিভিন্ন মানুষের সাথে কথা হলে সকলের কাছ থেকে একই উক্তি চলে এসেছে। তাদের মধ্যে কালাম বেপারী, মোস্তফা কামাল, আবুল হাশেম, শামসুদ্দিন মাজি, রজব আলী সহ আরো অনেকের সাথে কথা হলে তারাও জানান, লালমোহন ও তজুমুদ্দিন উপজেলার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে বর্তমান সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এর বিকল্প কোন কিছুই নেই। তিনি একমাত্র ব্যক্তি যার কাছে যে কোন সময় যে কোন মুহূর্তে আমাদের মতো সাধারন মানুষরাও ছুটে গিয়ে আমাদের চাওয়া ও মনের ইচ্ছা পূরণ করতে পারি। এই পর্যন্ত কোন মানুষকে তিনি নিরাশ করেছেন কিনা তা আমাদের কারোরই জানা নেই। আমাদের দেখা মতে তিনি সর্বসময় জনগণকে নিয়ে থাকতে এমনকি জনগণের পাশে সময় কাটাতে পছন্দ করেন।

যেখানে রাস্তাঘাটের বেহাল দশার কারণে কোন ইউনিয়নে যেতে হলে সাধারণ মানুষকে অনেক কষ্টসাধ্য সহজ যানবাহনের বিভিন্ন ধরনের ক্ষয়ক্ষতি হতো। বর্তমানে দুই উপজেলার প্রতিটি ইউনিয়নে রাস্তাঘাট ব্রিজ কালভার্ট নির্মাণের মধ্য দিয়ে গ্রাম এখন শহরে রূপান্তরিত হয়েছে। তাছাড়া হাজার হাজার কোটি টাকার সিসি ব্লক ও জিও ব্যাগ স্থাপনের মধ্য দিয়ে মেঘনা ও তেতুলিয়ার ভাঙ্গন থেকে দুই উপজেলার মানুষকে আল্লাহ পাক রক্ষা করেছেন।

তাই দুই লালমোহন ও তজুমুদ্দিনের আওয়ামীলীগের বাহিরেও সাধারণ জনগণ বর্তমান এমপি নুরুন্নবী চৌধুরী শাওনকে খুবই পছন্দ করেন এবং ভালোবাসেন।

তাছাড়া আগামী জাতীয় সংসদ নির্বাচন অতীতের নির্বাচনগুলোর মতো এতোটা স্বাভাবিক নাও হতে পারে, সেই দৃষ্টিকোণ থেকে নতুন কাউকে নমিনেশন দিলে ওই ব্যক্তি এলাকার মানুষদের কাছে জনপ্রিয় হয়ে উঠত কয়েক বছর সময় লেগে যাবে বলে মনে করছেন তারা। তাতে করে লালমোহন ও তজুমুদ্দিন অর্থাৎ ভোলা-৩ আসনটি আওয়ামীলীগের হাত থেকে ছুটে যাওয়ার সম্ভাবনা দেখা দেবে।

তাই সামনের প্রতিযোগিতা পূর্ণ নির্বাচনে নতুন করে এই আসনটিতে কোন প্রার্থী না দিয়ে বর্তমান সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওনকেই পুনরায় নমিনেশনের মধ্য দিয়ে ভোলা-৩ আসন থেকে আওয়ামীলীগকে জয়যুক্ত করার পাশাপাশি দুই উপজেলার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার কাছে জোরালো দাবি জানান লালমোহন ও তজুমুদ্দিন উপজেলার আওয়ামীলীগসহ সর্বস্তরের জনসাধারণ।

এ জাতীয় আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
© স্বত্ব সংরক্ষিত ©২০২৩ ভোলা প্রতিদিন.কম
Theme Customized By Shakil IT Park

You cannot copy content of this page