1. mail.bholaprotidin@gmail.com : admin :
  2. sh.sakil@gmail.com : News Desk : Desk News
  3. admin@bholaprotidin.com.bd : admin :
  4. zakirjournalist@yahoo.com : zakir :
ভোলায় পাঁচ দফা দাবি পূরণে নাগরিক আন্দোলনের অবস্থান কর্মসূচি - ভোলা প্রতিদিন
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
শিরোনাম
ভোলা ক্রিকেট একাডেমীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মরহুম নাজিউর রহমান মঞ্জুর ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় রবিন চৌধুরির উদ্যোগে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী বাসু দাসের সর্বোচ্চ শাস্তির দাবি ভোলায় চরসামাইয়া ইউনিয়ন থেকে ২ কেজি গাজাসহ দুই মাদক কারবারি আটক। ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান ভোলায় রাসূল(সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয় হঠাৎ বিরল রোগে আক্রান্ত ভোলার স্কুল শিক্ষার্থীরা প্রভাবশালীদের নিষিদ্ধ জালে নিঃস্ব মেঘনার জেলে

ভোলায় পাঁচ দফা দাবি পূরণে নাগরিক আন্দোলনের অবস্থান কর্মসূচি

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ১৬৮ বার পঠিত

স্টাফ রিপোর্টার:

ভোলার ঘরে ঘরে গ্যাস সংযোগ দেয়া, চিকিৎসার সুবিধার্থে ভোলায় একটি মেডিকেল কলেজ স্থাপন ও গ্যাসভিত্তিক শিল্প কারখানা স্থাপনসহ পাঁচ দফা পূরণের দাবি জানিয়েছে গ্যাস রক্ষায় নাগরিক আন্দোলন কমিটি।

মঙ্গলবার (১৮ জুলাই) জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালনকালে নেতারা এ দাবি জানান। দ্বীপবাসীর প্রাণের দাবি পূরণ না করে ভোলার গ্যাস অন্যত্র নিতে দেবে না বলে আন্দোলনকারীরা আল্টিমেটাম দেন।

সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ৫টি দাবিতে অবস্থান কর্মসূচির ডাক দেন গ্যাস রক্ষায় নাগরিক আন্দোলন। বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা এ কর্মসূচিতে অংশ নেন। আন্দোলনকারীরা ভোলার ঘরে ঘরে গ্যাস সংযোগ দেয়া, দ্বীপজেলার ১৭ লাখ মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে মেডিকেল কলেজ স্থাপন, গ্যাসভিত্তিক শিল্পকারখানা স্থাপনের মাধ্যম কর্মসংস্থান সৃষ্টি, বহুল কাঙ্ক্ষিত ভোলা-বরিশাল সেতু নির্মাণ ও সার কারখানা স্থাপনের দাবি জানান।

এসময় দাবির সপক্ষে বক্তব্য রাখেন নাগরিক আন্দোলনের সভাপতি মোবাশ্বির উল্যাহ চৌধুরী, আজকের ভোলার সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেন, ভোলা জেলা উন্নয়ন ও স্বার্থরক্ষা কমিটির সেক্রেটারি অমিতাভ রায় অপু, জাতীয় বন্ধুজনের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুছ, বিজেপি জেলা সেক্রেটারি মোতাছিন বিল্লাহ, উন্নয়নকর্মী কামরুল আহসান হিরণসহ বিভিন্ন সংগঠনের নেতারা।
নাগরিক আন্দোলন কমিটির সভাপতি মোবাশ্বির উল্যাহ চৌধুরী জানান, এসব দাবিতে তারা দীর্ঘদিন ধরে কর্মসূচি পালন করছেন। কিন্তু সরকার এতে সায় না দিয়ে সিলিন্ডারে মাধ্যমে ভোলার গ্যাস ঢাকায় নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এখানকার গ্যাস অন্যত্র নেয়ার আগে তাদের পাঁচ দফা পূরণ করতে হবে।

সাত দিনের আল্টিমেটাম দিয়ে তিনি আরও বলেন, এর মধ্যে তাদের দাবি না মানলে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও কঠোর কর্মসূচি দেবেন।

আজকের ভোলার সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেন বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ভোলা-বরিশাল সেতু নির্মাণ সহ অন্য দাবি বাস্তবায়ন করে গ্যাস অন্যত্র নিতে হবে। এদিকে  ঘণ্টাব্যাপী অবস্থান শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেয়া হয়। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব স্মারকলিপি গ্রহণ করেন।

এ জাতীয় আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
© স্বত্ব সংরক্ষিত ©২০২৩ ভোলা প্রতিদিন.কম
Theme Customized By Shakil IT Park

You cannot copy content of this page