1. mail.bholaprotidin@gmail.com : admin :
  2. sh.sakil@gmail.com : News Desk : Desk News
  3. admin@bholaprotidin.com.bd : admin :
  4. zakirjournalist@yahoo.com : zakir :
কমিউনিটি পুলিশিং ডে ২০২৩ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত। - ভোলা প্রতিদিন
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন

কমিউনিটি পুলিশিং ডে ২০২৩ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত।

  • প্রকাশের সময় : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ১৯২ বার পঠিত

ইয়ারুল আলম হেলাল:-

কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, “পুলিশ – জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” প্রতিপাদ্যে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ভোলায় কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ শনিবার (০৪ নভেম্বর ) সকালে ভোলা পুলিশ সুপারের কার্যালয় প্রাঙ্গনে বেলুন উড়িয়ে ও পায়রা অবমুক্ত করে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ এর শুভ উদ্বোধন করেন ভোলা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ মাহিদুজ্জামান বিপিএম, পুলিশ সুপার, ভোলা।

পরে পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয়। র‍্যালি পরবর্তী জেলা পরিষদ অডিটোরিয়ামে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জনাব মোঃ মাহিদুজ্জামান বিপিএম, পুলিশ সুপার, ভোলা এর সভপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন ভোলা-০১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব তোফায়েল আহমেদ, এমপি,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আরিফুজ্জামান, জেলা প্রশাসক, ভোলা, জনাব মোঃ শফিকুল ইসলাম, আহবায়ক, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি ভোলা।

সভায় বক্তারা কর্মদক্ষতার ভিত্তিতে এলাকার আইনশৃঙ্খলা এবং অপরাধ দমনে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান। এছাড়াও বক্তাগণ শহরে-গ্রামে, পাড়ায়-মহল্লায় মাদক, সন্ত্রাস, ইভটিজিং ও কিশোরগ্যাং এর বিরুদ্ধে কমিউনিটি পুলিশিং এর সদস্যদের প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

সভাপতির বক্তব্যে পুলিশ সুপার বলেন, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে সমাজের প্রতিটি স্তরে পুলিশি সেবা প্রদান ও অপরাধ দমন করা সম্ভব। ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ অর্থাৎ পুলিশ জনগণেরই অংশ, তাই পুলিশকে ভয় নয় বরং ভালোবাসুন, অপরাধ বিষয়ক তথ্য দিয়ে সহায়তা করুন। কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ এর সফলতা কামনা করে পুলিশ সুপার বক্তব্য শেষ করেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো তরান্বিত ও বেগবান করার লক্ষ্যে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্যদের পুরস্কৃত করা হয়। কমিউিনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ জনাব চৌধুরী আবদুল্লাহ আল- মামুন, বিপিএম (বার), পিপিএম, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ মহোদয় কর্তৃক প্রেরিত শ্রেষ্ঠ কমিউিনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে এসআই (নিঃ) গোলাম মোস্তফা, ভোলা সদর মডেল থানা, ভোলা এবং শ্রেষ্ঠ কমিউিনিটি পুলিশিং সদস্য অধ্যক্ষ মিসেস সাফিয়া খাতুন, সদস্য জেলা কমিউনিটি পুলিশিং কমিটি, ভোলাকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ মামুন অর রশিদ,অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস্ ) জনাব আছাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), জনাব রিপন চন্দ্র সরকার,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব রিপন কুমার সাহা, জেলা প্রশাসন ও জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তাগণ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন শ্রেনী পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© স্বত্ব সংরক্ষিত ©২০২৩ ভোলা প্রতিদিন.কম
Theme Customized By Shakil IT Park

You cannot copy content of this page