1. mail.bholaprotidin@gmail.com : admin :
  2. sh.sakil@gmail.com : News Desk : Desk News
  3. admin@bholaprotidin.com.bd : admin :
  4. zakirjournalist@yahoo.com : zakir :
প্রধানমন্ত্রী উদ্বোধন করলেন ভোলার দের হাজার কোটি টাকার ৯টি প্রকল্প - ভোলা প্রতিদিন
সোমবার, ২০ মে ২০২৪, ১২:১০ অপরাহ্ন

প্রধানমন্ত্রী উদ্বোধন করলেন ভোলার দের হাজার কোটি টাকার ৯টি প্রকল্প

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ৩৬৮ বার পঠিত

স্টাফ রিপোর্টার:

দেশব্যাপী বিভিন্ন অবকাঠামো নির্মাণ ও সম্প্রসারণ প্রকল্পসহ আর্থ-সমাজিক বিভিন্ন উন্নয়ন কর্যক্রমের অংশ হিসেবে ভোলার ১০৫টি দুর্যোগ আশ্রয় কেন্দ্র, ২২টি প্রাথমিক বিদ্যালয় ভবন ও দুটি গ্যাস কূপসহ এক হাজার ৫ শত ১৭ কোটি টাকার ৯টি প্রকল্প উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকালে গন ভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব প্রকল্পের উদ্বোধন করেন।

উদ্বোধনকৃত ভোলা জেলার প্রকল্পসমূহ হলো: ৪০৯ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ে বহুমূখী দুর্যোগ আশ্রয় কেন্দ্র প্রকল্প (এমডিএসপি প্রকল্প) এর আওতায় ১০৫টি দুর্যোগ আশ্রয় কেন্দ্র নির্মাণ প্রকল্প, ১৮ কোটি ৩৪ লক্ষ টাকা ব্যয়ে “উপজেলা ও ইউনিয়ন সড়কে দীর্ঘ সেতু নির্মাণ” প্রকল্প এর আওতায় ভোলা জেলার লালমোহন উপজেলাধীন নাজিরপুর-পশ্চিম চর উমেদ ভায়া ফরাশগঞ্জ ইউপি সড়কে ২০২.০৫ মিটার বিশিষ্ট ১টি পিসি ৬নং জঈঈ গার্ডার ব্রীজ নির্মাণ প্রকল্প, ৩০ কোটি ৬৯ লক্ষ টাকা ব্যয়ে ভোলা জেলার বিভিন্ন উপজেলায় ২২টি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ প্রকল্প,  ৪ কোটি টাকা ব্যয়ে তজুমদ্দিন সাব-রেজিস্ট্রি অফিস ভবন নির্মাণ প্রকল্প, ৯৩ কোটি ৬৪ লক্ষ টাকা ব্যয়ে শাহবাজপুর গ্যাস ক্ষেত্রের জন্য এমএমএসসিএফডি ক্ষমতা স¤পন্ন প্রসেস প্ল্যান্ট ক্রয় ও স্থাপন প্রকল্প, ৯০২ কোটি ২২ লক্ষ টাকা ব্যয়ে শাহবাজপুর গ্যাস ক্ষেত্রের জন্য এমএমএসসিএফডি ক্ষমতা সম্পন্ন প্রসেস প্ল্যান্ট ক্রয় ও স্থাপন প্রকল্প, ২টি অনুসন্ধান ক‚প (টবগী-১, ইলিশা-১) এবং ১টি মূল্যায়ন কাম উন্নয়ন ক‚প (ভোলা নর্থ -২) খনন প্রকল্প, ভোলা সদর, ৪১ কোটি ২৩ লক্ষ টাকা ব্যয়ে বোরহানউদ্দিন, চরফ্যাশন উপজেলায় নির্বাহী প্রকৌশলীর কার্যালয়, শিক্ষা প্রকৌশলীর অধিদপ্তর ভোলা জেলার ভবনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বহুমুখী ভবন নির্মাণ প্রকল্প, ১৩ কোটি ৫৪ লক্ষ টাকা ব্যায়ে ৫টি মুজিব কিল্লা নির্মাণ প্রকল্প ও ৪ কোটি ৯৫ লাখ টাকা ব্যায়ে শেখ রাসেল মিনি স্টোডিয়াম, দৌলতখান নির্মাণ প্রকল্প।

ভোলার বিভিন্ন প্রকল্প ভার্চুয়ালী উদ্বোধন উপলক্ষে মঙ্গলবার সকালে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের সভকক্ষে জেলা প্রশাসক আরিফুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, ভোলার পুলিশ সুপার মাহিদুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, ভোলা পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তৌহিদুল ইসলাম, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহামুদ, ডেপুটি কমান্ডার সফিকুল ইসলাম, ভোলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক বাংলার কণ্ঠের সম্পাদক এম হাবিবুর রহমানসহ ভোলা জেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ভোলার জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোমিন টুলু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোলায় আরো তিনটি গ্যাস ক‚প খনন যে উদ্যোগ নিয়েছেন, তাতে আমরা ভোলাবাসী আনন্দিত। ভোলার ২০ লক্ষ মানুষের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। ভোলার এই গ্যাস সারা বাংলাদেশে অর্থ সামাজিক উন্নয়নে অগ্রণী ভ‚মিকা রাখবে বলে আমরা মনে করি।

জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন, এ উদ্বোধনের মাধ্যমে ভোলার ২০ লক্ষ মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন এবং শিক্ষার অগ্রগতির পাশা-পাশি গ্যাসকূপ খননের মূল্যায়ন এবং অনুসন্ধানের যে প্রকল্পের উদ্বোধন হয়েছে সেগুলো ভোলার শিল্প তথা সামগ্রীকভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। প্রধানমন্ত্রী এ উদ্বোধনের মাধ্যমে ভোলা উন্নয়নের দিক থেকে বহুগুণ এগিয়ে যাবে বলে মনে করেন জেলার প্রধান এই কর্মকর্তা।

এসকল প্রকল্প উদ্বোধনের মধ্যেদিয়ে ভোলা জেলা উন্নয়নের অগ্রগতিতে আরো কয়েক ধাপ এগিয়ে যাবে এরকমটাই মনে করছেন ভোলার জনগণ।

এ জাতীয় আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© স্বত্ব সংরক্ষিত ©২০২৩ ভোলা প্রতিদিন.কম
Theme Customized By Shakil IT Park

You cannot copy content of this page