1. mail.bholaprotidin@gmail.com : admin :
  2. sh.sakil@gmail.com : News Desk : Desk News
  3. admin@bholaprotidin.com.bd : admin :
  4. zakirjournalist@yahoo.com : zakir :
ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ভোলায় মুসলিম ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ - ভোলা প্রতিদিন
সোমবার, ২০ মে ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ভোলায় মুসলিম ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ

  • প্রকাশের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ৯০ বার পঠিত

মোঃ আরিয়ান আরিফ:

ফরিদপুরের মধুখালীতে মন্দিরে আগুন দেওয়ার অভিযোগ তুলে দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ও জড়িতদের গ্রেপ্তার দাবিতে ভোলায় বিক্ষোভ সমাবেশ করছে ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ। শুক্রবার (২৬ এপ্রিল) বাদ জুমা শহরের হাটখোলা মসজিদ চত্বরে ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের ডাকে সংগঠনের সভাপতি মাওলানা আব্দুর রহমান খান তালুকদার সাহেবের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শহরের বিভিন্ন মসজিদ থেকে জুমার নামাজ আদায় করে মুসুল্লিরা এই বিক্ষোভ সমাবেশে যোগ দেন।

কয়েকটি স্থান থেকে মিছিল সহকারে এসে সমাবেশে যোগ দেন বিক্ষুব্ধরা। প্রায় দেড় থেকে দুই হাজার মানুষ সমবেত হয়ে প্রতিবাদ সমাবেশ করেন।

এদিকে, প্রতিবাদ সমাবেশে কোনোপ্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে সকাল থেকেই তৎপর ছিলো পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী।

চলমান তাপপ্রবাহের মাঝেই খোলা আকাশের নিচে তপ্ত রোদের মাঝে প্রতিবাদ সমাবেশে বক্তা ও শ্রোতারা অবস্থান নেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সহ সভাপতি আলহাজ্ব মাওলানা মুফতী ইয়াছিন নবীপুরী। ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সাধারন সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীনের সম্পাদক এবং ভোলা দারুল হাদিস কামিল (স্নাতকোত্তর) মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম। দৈনিক আজকের ভোলা সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন। ইসলামি আন্দোলন ভোলা জেলা সভাপতি ও ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান মোমতাজী। সহ সভাপতি ও ভোলা ঈদগাহ মসজিদের খতিব আলহাজ্ব মুফতি আহাম্মদ উল্লাহ। ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক ও মুখপাত্র মাওলানা মুহাঃ মিজানুর রহমান। ভোলা জেলা ঈমান আকিদা সংরক্ষণ কমিটির সভাপতি ও খলিফাপট্রি জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মোঃ মুজির উদ্দিন। ভোলা জেলা জাতীয় ইমাম সমিতির সভাপতি ও মুসলিম ঐক্য পরিষদের জেলা সহ সভাপতি আলহাজ্ব মাওলানা মীর মোঃ বেলায়েত হোসেন। ভোলা জেলা জাতীয় ইমাম সমিতির সম্পাদক ও মুসলিম ঐক্য পরিষদের সদস্য মাওলানা আব্বাছ উদ্দিন। ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার মুহাদ্দিস মাওলানা আমিনুল হক নোমানী। ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের উপদেষ্টা মাওলানা আবুজাফর আব্দুল্লাহ। ভোলা জেলা কাওমি ছাত্র ঐক্য পরিষদের সভাপতি মাওলানা জিয়াউর রহমান ফারুকীর।

বক্তাগন বলেন মধুখালিতে সংখ্যালঘুদের হাতে দুই হাফেজ ভাইয়ের মর্মান্তিক মৃত্যু কেউ মেনে নিতে পারছেনা। হত্যায় জড়িত ব্যাক্তিদের সম্পর্কে গণমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হওয়ার এক সপ্তাহ পেরিয়ে যাওয়ার পরও অভিযুক্তদের গ্রেফতার করে সংঘাত-সহিংসতা প্রশমনের বদলে বিক্ষোভ দমনে শক্তি প্রয়োগ কখনোই সুফল বয়ে আনবেনা। ভারতীয় হিন্দুত্ববাদী সাম্প্রদায়িক রাজনীতির ফাঁদে পা দিয়ে বাংলাদেশের হিন্দুদের সম্প্রীতি বিনষ্টের কোন অপচেষ্টায় জড়িত হওয়া উচিত হবেনা। মুসলমানদের সতর্ক ও সাবধান থাকতে হবে। যেকোন মূল্যে দেশের ঐতিহাসিক সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষা করতে হবে। হত্যাকান্ডটি যে পরিকল্পিত ও উদ্দেশ্যপ্রণোদিত তা স্পষ্ট। সমাবেশ থেকে বক্তারা দাবি করেন হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসি নিশ্চিত করতে হবে। এবং নিহত ও আহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতি পুরন দিতে হবে। এ ঘটনার বিচারের নিশ্চিয়তা না পাওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাব না।

প্রচন্ড তাঁপপ্রবাহের মধ্যেও মুসলিম ঐক্য পরিষদের ডাকা বিক্ষোভ সমাবেশে হাজার হাজার তৌহিদিজনতা মিছিল সহকারে অংশগ্রহন করে বিক্ষোভে ফেটে পড়েন।

এ জাতীয় আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
© স্বত্ব সংরক্ষিত ©২০২৩ ভোলা প্রতিদিন.কম
Theme Customized By Shakil IT Park

You cannot copy content of this page