1. mail.bholaprotidin@gmail.com : admin :
  2. sh.sakil@gmail.com : News Desk : Desk News
  3. admin@bholaprotidin.com.bd : admin :
  4. zakirjournalist@yahoo.com : zakir :
লালমোহনে দুই শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ - ভোলা প্রতিদিন
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

লালমোহনে দুই শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

  • প্রকাশের সময় : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪
  • ৫৩ বার পঠিত

লালমোহন প্রতিনিধি:

ভোলার লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিন এবং সহকারী প্রধান শিক্ষক আবু তৈয়বের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। বুধবার সকালে ওই দুই শিক্ষকের পদত্যাগের দাবিতে বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেন লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা। ‘দফা এক-দাবি এক, দুই শিক্ষকের পদত্যাগ’ এমন স্লোগান নিয়ে শিক্ষার্থীরা উপজেলা পরিষদ প্রাঙ্গণে যান। পরে সেখানে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলামের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানান, সরকারি বিদ্যালয় হওয়ার পরেও বেসরকারি বিদ্যালয়গুলোর চেয়ে বিভিন্ন সময় অতিরিক্ত অর্থ আদায় করা হচ্ছে। বিদ্যালয়ের ল্যাবের প্রয়োজনীয় সামগ্রীও বিক্রি করে ফেলেছেন ওই দুই শিক্ষক। প্রধান শিক্ষক বিদ্যালয়ের জমি বিক্রি এবং লিজ দিয়ে টাকা আত্মসাৎ করেন বলেও অভিযোগ শিক্ষার্থীদের। তাদের দাবি; যোগ্যতা না থাকা স্বত্তে¡ দুর্ণীতির মাধ্যমে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সহকারী প্রধান শিক্ষকের নিয়োগ হয়েছে। তাই এখন তাদের পদত্যাগ করতে হবে।

শিক্ষার্থীদের এসব অভিযোগের ব্যাপারে মুঠোফোনে লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হেলাল উদ্দিন বলেন, বিদ্যালয়ের কিছু শিক্ষকের ইন্ধনে শিক্ষার্থীরা এ কাজ করেছে। আমি বর্তমানে বিদ্যালয়ের কাজে ঢাকায় রয়েছি।
অপরদিকে সহকারী প্রধান শিক্ষক আবু তৈয়বের বক্তব্য জানতে একাধিকবার তার মুঠোফোনে কল করলেও তিনি রিসিভ করেননি। যার জন্য তার বক্তব্য জানা সম্ভব হয়নি।
এ বিষয়ে লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তৌহিদুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা আমার কাছে কয়েকটি দাবি সম্বলিত লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের বিষয়গুলো তদন্ত সাপেক্ষে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ জাতীয় আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© স্বত্ব সংরক্ষিত ©২০২৩ ভোলা প্রতিদিন.কম
Theme Customized By Shakil IT Park

You cannot copy content of this page