1. mail.bholaprotidin@gmail.com : admin :
  2. sh.sakil@gmail.com : News Desk : Desk News
  3. admin@bholaprotidin.com.bd : admin :
  4. zakirjournalist@yahoo.com : zakir :
ছাত্র-জনতার বিপ্লবে আমাদের দ্বিতীয় স্বাধীনতা অর্জিত হয়েছে : মেজর হাফিজ - ভোলা প্রতিদিন
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

ছাত্র-জনতার বিপ্লবে আমাদের দ্বিতীয় স্বাধীনতা অর্জিত হয়েছে : মেজর হাফিজ

  • প্রকাশের সময় : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪
  • ৪৫ বার পঠিত

তজুমদ্দিন প্রতিনিধি:

দেশবাসীর অকুণ্ঠ সমর্থনে ছাত্রজনতার কঠিন বিপ্লবের মাধ্যমে স্বৈরাচার আওয়ামী লীগ সরকারের পতনের পর আমাদের দ্বিতীয় স্বাধীনতা অর্জিত হয়েছে। আমরা এখন দ্বিতীয় স্বাধীন বাংলাদেশের নাগরিক। জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে কখনো কোনো স্বৈরাচার টিকতে পারেনি তেমনি হাসিনাও পারেনি। ক্ষমতা ছেড়ে তাকে চোরেরমতো পালিয়ে যেতে হয়েছে।

১৬ বছর পর বুধবার (১৪ আগস্ট) দুপুর ১২টায় তজুমদ্দিন উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের আয়োজনে ভোলা-৩ আসনের সাবেক এমপি, সাবেক মন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপির ভাইসচেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহাম্মেদ বীর বিক্রমের আগমনে গণসংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আ’লীগ দিনের ভোট রাতে করার মাধ্যমে দেশে ব্যাপক লুটপাট করেছে। সীমাহীন লুটপাটের কারণে দেশের সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠে। যার ফলোশ্রুতিতে স্বৈরাচার হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হন। হাইব্রিডদের দলে না ফেরাতেও নেতাকর্মীদের নির্দেশ দিয়ে বলেন, দলের নাম ভাঙ্গিয়ে কেউ সন্ত্রাস, চাঁদাবাজি, লুটপাট করলে তার দায়দায়িত্ব দল নেবে না। কেউ এমনটি করলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে।

তজুমদ্দিন উপজেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোস্তফা মিন্টুর সভাপতিত্বে ও সদস্য সচিব ওমর আসাদ রিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানের আরো বক্তৃতা করেন- তজুমদ্দিন উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান, একেএম মহিবুল্যাহ নাগর, আলী হায়দার চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন হাওলাদার, সাবেক সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান, ভোলা জেলা বিএনপির আইনজীবি ফোরামের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম বাছেদ পাটওয়ারী, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সোহরাওয়াদী মেডিক্যাল কলেজের সমন্বয়কারী দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্রী ইসমাত জাহান তৃশা প্রমুখ।

মেজর হাফিজ আরো বলেন, আ’লীগের সন্ত্রাসীরা পুরো উপজেলা দখলে নিয়ে চর জহিরউদ্দিন, চরমোজাম্মেলে চাঁদাবাজিতে মেতে উঠে গরীব মানুষদের ‘জিম্মি’ করে রাখে। পরে ঢাকায় ছাত্র আন্দোলনে গুলিতে নিহত একটি পরিবারকে নগদ ৫০ হাজার টাকা প্রদান করেন তিনি।

এ জাতীয় আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© স্বত্ব সংরক্ষিত ©২০২৩ ভোলা প্রতিদিন.কম
Theme Customized By Shakil IT Park

You cannot copy content of this page