সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৬:৪৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিএনপি ক্ষমতায় এলে জোটবেধে নির্যাতন করবে, তোফায়েল আহমেদ লালমোহনে শিক্ষককে পিটিয়ে মোটরসাইকেল নিয়ে গেল সন্ত্রাসীরা বাংলাদেশ অসম্প্রদায়িক গণতন্ত্রের দেশ: তোফায়েল আহমেদ ভোলায় লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে জেলের মৃত্যু ভোলার দৌলতখানে বিপুল পরিমাণ সয়াবিন ও ডিজেল জব্দ ভোলায় কাঞ্চন ফাতেমা ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি প্রদান বোরহানউদ্দিনে ইসলামী যুব আন্দোলনের তৃণমূল সম্মেলন অনুষ্ঠিত ভোলায় লঞ্চের ধাক্কায় নৌকা ডুবি, জেলে নিখোঁজ বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে মানুষের সেবায় জীবন উৎসর্গ করে দিয়েছি : তোফায়েল খেলাধুলা-সাংস্কৃতিক চর্চা থাকায় দেশ আজ মাদকমুক্ত: ভোলায় স্বরাষ্ট্রমন্ত্রী
ভোলায় বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

ভোলায় বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

স্টাফ রিপোর্টারঃ

“সুরক্ষিত বিশ্ব, নিশ্চিত স্বাস্থ্য” এই পতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে ভোলায় বিশ্ব স্বাস্থ্য দিবস পালন করেছে ভোলা জেলা সিভিল সার্জন কার্যালয়। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (৭ই মার্চ) সকাল ১০টায় ভোলার সিভিল সার্জন ডাঃ কে এম শফিকুজ্জামানের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি সিভিল সার্জন কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে ২৫০ শয্যা বিশিষ্ট ভোলা সদর হাসপাতালের গুরুত্বপূর্ণ সড়কগুলো পদক্ষিন করে। র‌্যালী পরবর্তী ভোলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ডাঃ শফিকুজ্জামান বলেন, “বিশ্বের সকল মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা গড়ে তোলার লক্ষে ১৯৪৮ সালের ৭ই এপ্রিল থেকে বিশ্ব স্বাস্থ্য দিবস পালন করা হয়। তিনি বলেন, আমাদের দেশে অনেক শিশুপরিবার তৈরি হয়। অর্থাৎ নাবালক-নাবলিকার যখন বিয়ে হয় এবং বিয়ের এক বছরের মাথায় তাদের ঘরে সন্তান হয় তখন সেটা হয় শিশু পরিবার। কারণ সেই পরিবারে মা-বাবা ও সন্তান সবাই শিশু। ফলে মাতৃমৃত্যুর হারও বেড়ে যায়। তাই ভবিষ্যৎ প্রজন্মের স্বাস্থ্য ঠিক রাখতে হলে আমাদের সকলকেই স্বাস্থ্য সচেতন হতে হবে। তবেই বিশ্ব স্বাস্থ্য দিবসের সফলতা আসবে”।

স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সাহাদাত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ২৫০ সহ্যা ভোলা সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মনিরুল ইসলাম, আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ নিরুপম, ডাঃ তায়েবুর রহমান, নবাগত মেডিক্যাল অফিসার ডাঃ তামান্না ও সুফিয়া খানম। এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের ডাক্তার ও ভোলা নার্সিং ইনইস্টিটিউট এর বিভিন্ন বর্ষের ছাত্র-ছাত্রী ও ভোলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীগণ। আলোচনা সভা শেষে হ্যালথ ক্যাম্পে রক্তদান কর্মসূচির উদ্ভোদন করেন সিভিল সার্জন ডাঃ শফিকুজ্জামান।

Facebook Comments

Share Option

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2020 ভোলা প্রতিদিন
Design & Developed BY ThemesBazar.Com