শনিবার, ২১ মে ২০২২, ০৫:৩৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভোলায় জাতির পিতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন ভোলার চরফ্যাশনে বজ্রপাতে কৃষকের মৃত্যু লালমোহনে স্বামী-স্ত্রী ও ভাইসহ একই পরিবারের তিনজন চেয়ারম্যান প্রার্থী ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ভোলায় বাংলা টিভি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাকসহ যানবাহন খালে।। ভোলা-চরফ্যাশন রুটে যান চলাচল বন্ধ ভোলার রাজাপুরে নদী ভাঙ্গান প্রতিরোধে স্থানী ব্লকবাঁধের দাবিতে মানববন্ধন ভোলায় ৬ কেজি গাঁজা সহ আটক ১ ভোলায় ট্রাক অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ আহত ৪ ভোলায় হাসপাতালের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
ভোলার ১৪ গ্রামে পালিত হচ্ছে ঈদুল ফিতর

ভোলার ১৪ গ্রামে পালিত হচ্ছে ঈদুল ফিতর

স্টাফ রিপোর্টারঃ
সৌদি আরবের সাথে মিল রেখে দ্বীপ জেলা ভোলার ৫ উপজেলার ১৪ গ্রামের প্রায় ৬ হাজার মানুষ পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন।

সোমবার (২ মে) সকাল সাড়ে ৮টায় বোরহানউদ্দিন উপজেলা টবগী ইউনিয়নের মুলায় পত্তন গ্রামের খলিফা মজনু মিয়ার নিজ বাড়ির আঙিনায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। ওই জামাতের তিনি নিজেই ইমামতি করেন।

এছাড়াও সকাল ৯টা থেকে ১০টার মধ্যে জেলার আরো চার উপজেলার কয়েকটি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এর মধ্যে তজুমদ্দিন উপজেলার ছালাম মেম্বার বাড়ি, আব্দুল্লাহ মাঝি বাড়ি, লালমোহন উপজেলার লাঙ্গলখালীর পশ্চিম পাশে পাটোয়ারী বাড়ির জামে মসজিদ সংলগ্ন এলাকায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।
শরিয়তপুরের নুরিয়া উপজেলা দরবারে আউলিয়ার সুরেশ্বর দরবার পীরের মুরিদ ও ভোলা জেলার দায়িত্বে নিয়োজিত খলিফা মজনু মিয়া জানান, আজ ভোলা জেলার ৫ উপজেলার ১৪ গ্রামের প্রায় ৬ হাজার মানুষ ঈদুল ফিতর উদযাপন করছে।
সুরেশ্বর পীরের মুরিদ, চট্টগ্রামের সাতকানিয়া এবং ভাণ্ডারি শরিফ পীরের মুরিদ পরিবারের সদস্যরা শতাধিক বছর ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালন করে আসছেন।

সুরেশ্বর পীরের অপর এক মুরিদ বোরহানউদ্দিনের টবগী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার হারুন অর রশিদ বলেন, ‘আমাদের মতে পৃথিবীর যেকোনো স্থানে চাঁদ দেখা গেলেই রোজা এবং ঈদ পালন করা যায়। সে অনুযায়ী আমরা প্রতি বছর একদিন আগে রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালন করে আসছি।’

এদিকে, ঈদুল ফিতর কে কেন্দ্র করে ওই সকল গ্রামের বিভিন্ন স্থানে বসেছে ছোটখাটো মেলা। মেলায় কেনাকাটা করতে গ্রামের শিশুদের তৈরি হয়েছে উপচে পড়া ভিড়।

Facebook Comments

Share Option

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2020 ভোলা প্রতিদিন
Design & Developed BY ThemesBazar.Com