রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:১৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিশৃঙ্খলা করার উদ্দেশ্যে বিএনপি নয়া পল্টনে সমাবেশ করতে চায়: তোফায়েল আহমেদ ভোলায় ন্যায়বিচারের দাবীতে থানায় সামনে এলাকাবাসীর বিক্ষোভ! ‘দৈনিক ভোলার বাণী’ পএিকা সপ্তমবর্ষে পদার্পন উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন পএিকার সম্পাদক মু, মাকসুদুর রহমান ভোলার চরফ্যাশনে ঘুমন্ত গৃহবধুকে কুপিয়ে হত্যা! খেলা শুরুর কয়েকঘন্টা আগে ব্রাজিলের জার্সি কেনায় ব্যস্ত ভোলার ব্রাজিল সমর্থকরা ভোলায় দুই ইউপিতে নৌকার ভরাডুবি, জয়ী স্বতন্ত্র প্রার্থী এসএসসি: বরিশাল বোর্ডে শীর্ষে ভোলা, শেষে পটুয়াখালী এক কিলোমিটার জুড়ে সৌদি আরবের পতাকা টানালেন ভোলার মহসীন গোলাম নবী আলমগীর কে শুভেচ্ছা জানালেন নবগঠিত চরসামাইয়া ইউনিয়ন বিএনপি ভোলায় ১০ দফা দাবিতে অনির্দিষ্টকালের লঞ্চ ধর্মঘট

ভোলায় শিক্ষক নিয়োগ পরিক্ষায় ৫ পরিক্ষার্থী বহিষ্কার

ভোলা প্রতিনিধিঃ ভোলায় শুক্রবার (৩ জুন) ২৫ টি কেন্দ্রে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠি হয়। পরীক্ষায় অসদুপায় অবলম্বন করা ও সাথে ইলেকট্রনিক্স ডিভাইস থাকার কারণে ৫জন পরিক্ষার্থী থেকে পরীক্ষার হল থেকে বহিষ্কার করা হয় ।

বহিষ্কৃতরা হলেন লালমোহন উপজেলার ধলিগৌরনগর এলাকার বাসিন্দা মোহাম্মদ উল্লাহ এর ছেলে ওমর ফারুক , তজুমদ্দিন উপজেলার ডায়রিয়ার পাড় এলাকার বাসিন্দা মোহাম্মদ নাজমুল এর ছেলে হাবিবুর রহমান ও তজুমদ্দিন উপজেলার শম্ভুপুর এর বাসিন্দা মজিব উদ্দিন পাটোয়ারী এর ছেলে মোঃ সোহাগ । তারা পশ্চিম বাপ্তা আদর্শ স্কুল এন্ড কলেজ এর পরীক্ষার্থী ছিলেন। উক্ত ব্যক্তিদের নিকট হতে মোবাইল ফোন ও সাদা কাগজে উত্তর পত্র লেখা নকলের কপি পাওয়া যায় । পরবর্তীতে কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান তাদেরকে বহিস্কৃত আদেশ দেন এবং প্রত্যেককে ১০দিন করে কারাদণ্ড প্রদান করেন।

অপরদিকে ভোলা সরকারি কলেজ কেন্দ্রে হতে আকলিমা বেগম নামের এক পরীক্ষার্থীর কাছ থেকে সাদা কাগজে হাতের লেখা উত্তর পত্র পাওয়া যায় । তিনি দৌলতখান উপজেলার সৈয়দপুর ইউনিয়নের বাসিন্দা আবু তাহের এর মেয়ে । পরীক্ষার হলে অসদুপায় অবলম্বনের দায়ে তাৎক্ষণিক পরীক্ষার হল থেকে তাকে বহিস্কার করার আদেশ দেন। উক্ত কেন্দ্রের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট চরফ্যাশন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জনাব আব্দুল মতিন খান।

এছাড়াও আরো এক পরীক্ষার্থী ঘুইংগার হাট মাধ্যমিক বিদ্যালয় হতে বহিষ্কার হয়েছেন । তিনি ভোলা সদর উপজেলার বাসিন্দা আবুল কালাম এর ছেলে
মোহাম্মদ হাসান। তার কাছে ইলেকট্রনিক্স ডিভাইস মোবাইল পাওয়া যায়। কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা তাকে বহিষ্কার করেন ।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর ‘সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা’র ৩য় ধাপে ভোলা ২৪৪ পদের জন্য পরীক্ষা দিয়েছেন ১৫ হাজার ৬ শত ৩৭ জন পরীক্ষার্থী। এ পরীক্ষাকে সুষ্ঠু এবং সুন্দরভাবে সম্পন্ন করার জন্য ভোলা জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিস এর সমন্বয়ে কঠিন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। পরীক্ষায় অসদুপায় অবলম্বন যাতে না করতে পারে সেজন্য ভোলার সকল ফটোকপি এবং কম্পোসের দোকান গতকাল থেকেই বন্ধ করে দিয়েছে প্রশাসন এবং সকল পরীক্ষার্থীকে বারবার সতর্ক করে দেওয়া হয়েছে।

উক্ত পরীক্ষায় অসদুপায় অবলম্বন রোধ এবং সুষ্ঠু ভাবে পরীক্ষা সম্পাদনে স্থানীয় প্রশাসনকে সহযোগিতায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর (এনএসআই) ভোলা কার্যালয় কর্তৃক পরীক্ষা কেন্দ্র সমূহ পর্যবেক্ষণ করে । জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) পরীক্ষার হল পর্যবেক্ষনের সময় অসদুপায় অবলম্বন কারীদের শনাক্ত করেন । তাদেরকে শনাক্ত করে দায়িত্বরত প্রশাসনের হাতে তুলে দেন ।

উল্লেখ্য বহিস্কৃত হাবিবুর রহমান তজুমদ্দিন উপজেলা ভাইস চেয়ারম্যানের ভাগ্নে বলে জানা যায়। তার মা একজন ইউপি সদস্য, তিনি পূর্বেও ভোলা শহরে চাকরির পরীক্ষায় অসদ উপায় অবলম্বন করার কারণে ইলেকট্রিক ডিভাইসসহ গ্রেফতার হয়েছিল বলে জানা যায়।

Facebook Comments

Share Option

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2020 ভোলা প্রতিদিন
Design & Developed BY ThemesBazar.Com