মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৩:৩০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
পদ্মা সেতু দেখতে গিয়ে ট্রলার উল্টে নিখোঁজ ভোলার ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক সংহতী দিবস উপলক্ষে ভোলায় মানববন্ধন ও সমাবেশ দৌলতখান মৎস্যজীবী দলের কমিটি অনুমোদন সভাপতি সামছুদ্দিন সম্পাদক আলী বেপারী ভোলায় মুসুল্লী বেশে গণধর্ষণ মামলার আসামী গ্রেফতার নানা আয়োজনে ভোলায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভোলায় ট্রাফিক পুলিশের অভিযানে সিলিন্ডারযুক্ত ৪ সিএনজি আটক ভোলায় বিএনপি নেতা মরহুম ফারুক নিয়ার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় নার্সারি থেকে দুইটি গাঁজা গাছ উদ্ধার, আটক- ১ ভোলায় ট্রলি নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে নিহত ১, আহত ৩ ভারতে মহানবীর (সা.) অবমাননা : ভোলায় বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভে তৌহিদি জনতার ঢল
দীর্ঘ ছয় বছর পর অনুষ্ঠিত হচ্ছে ভোলা জেলা আওয়ামী লীগের সম্মেলনঃ পুরো জেলা জুড়ে সাজসাজ রব

দীর্ঘ ছয় বছর পর অনুষ্ঠিত হচ্ছে ভোলা জেলা আওয়ামী লীগের সম্মেলনঃ পুরো জেলা জুড়ে সাজসাজ রব

আশিকুর রহমান শান্তঃ দীর্ঘ ৬ বছর পর ১১ জুন শনিবার ভোলা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হতে যাচ্ছে। সম্মেলন সফল করতে দলের পক্ষ থেকে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রস্তুত করা হচ্ছে সম্মেলন স্থল ভোলা সরকারি স্কুল মাঠ। এদিকে এই সম্মেলনকে ঘিরে গোটা জেলা ব্যাপী দলীয় নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। কে হচ্ছেন সভাপতি আর কে হচ্ছেন সম্পাদক এই নিয়ে জল্পনা কল্পনা চলছে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে।

সরেজমিনে আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, ভোলা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে ভোলা শহরসহ জেলাজুড়ে ফেস্টুন ও ব্যানারে চেয়ে গেছে জেলা আওয়ামী লীগের অফিসসহ শহরের প্রধান প্রধান অলিগলি। বিরাজ করছে সাজ সাজ রব। সম্মেলন স্থল ভোলা সরকারি স্কুল মাঠসহ শহরের বিভিন্ন এলাকায় ছেয়ে গেছে রংবেরঙের ব্যানার, পোস্টার, নেতাদের ছবি সংবলিত বিলবোর্ডে। তৃণমূলের সমর্থন পেতে পদ প্রত্যাশীরা ঘাম ঝরাচ্ছেন জনসংযোগে। আড়াই হাজার নেতা-কর্মীর জন্য প্যান্ডেল তৈরির কাজ শেষ ।

সম্মেলনে আগামী ৩ বছরের জন্য কে হচ্ছেন সভাপতি আর কে হচ্ছেন সাধারণ সম্পাদক তা নিয়ে উত্তেজনা উৎকণ্ঠায় রয়েছেন নেতাকর্মীরা। এ নিয়ে সাধারণ মানুষের মাঝেও চলছে নানা জলপনা-কল্পনা। তবে দলীয় নেতাকর্মীদের প্রত্যাশা আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে একটি শক্তিশালী গ্রহণযোগ্য জেলা কমিটি গঠন করবে নীতিনির্ধারকরা।

এবারের সম্মেলন পরবর্তী কাউন্সিলে সভাপতি পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন-বর্তমান সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, জেলা কমিটির সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক আব্দুল মমিন টুলু। সাধারণ সম্পাদক হিসেবে আলোচনায় রয়েছেন বর্তমান জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব ও জেলা যুবলীগের সভাপতি এবং পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির।

ভোলা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিব জানান, ‘ত্রি-বার্ষিক সম্মেলন সফল ও সার্থক করতে ইতোমধ্যে ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন গুলোর সাথে বর্ধিত সভা করা হয়েছে। সম্মেলন প্রশ্নে সব নেতা-কর্মী এখন ঐক্যবদ্ধ। সব দ্বিধাদ্বন্দ্ব ভুলে সম্মেলন সফল করার লক্ষে সকলে একত্র হয়ে কাজ করছেন। সম্মেলনে কাউন্সিলর ভোটের মাধ্যমে নবীন-প্রবীণের সম্মিলনে সকলের কাছে গ্ৰহণযোগ্য একটি শক্তিশালী কমিটি হবে এমটাই প্রত্যাশা করেন তিনি।

দলীয় সূত্র জানায়, সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (এমপি)। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা সদর আসনের এমপি তোফায়েল আহমেদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আবুল হাসনাত আবদুল্লাহ (এমপি)। প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান, দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাম রাব্বানী, আনিসুর রহমান, ভোলা-৪ আসনের এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন ও ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল। সভাপতিত্ব করবেন ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা এবং সঞ্চালনায় থাকবেন সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু।

এ সম্মেলনে তৃণমূল থেকে সকল নেতাকর্মীদের একটাই প্রত্যাশা-একটি গ্রহণযোগ্য কমিটি গঠন করা হবে। এর আগে ২০১৬ সালের ২০ শে ফেব্রুয়ারী ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে ফজলুল কাদের মজনু মোল্লাকে সভাপতি এবং আব্দুল মমিন টুলুকে সাধারণ সম্পাদক করে ভোলা জেলা আওয়ামী লীগের কমিটি করা হয়েছিলো।

Facebook Comments

Share Option

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2020 ভোলা প্রতিদিন
Design & Developed BY ThemesBazar.Com