1. mail.bholaprotidin@gmail.com : admin :
  2. sh.sakil@gmail.com : News Desk : Desk News
  3. admin@bholaprotidin.com.bd : admin :
  4. zakirjournalist@yahoo.com : zakir :
ভোলায় গুরুত্বপূর্ণ স্থাপনা পরিস্কার ও ট্রাফিকের দায়িত্বে শিক্ষার্থীরা - ভোলা প্রতিদিন
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

ভোলায় গুরুত্বপূর্ণ স্থাপনা পরিস্কার ও ট্রাফিকের দায়িত্বে শিক্ষার্থীরা

  • প্রকাশের সময় : বুধবার, ৭ আগস্ট, ২০২৪
  • ২১০ বার পঠিত

স্টাফ রিপোর্টার:

দেশব্যাপী চলমান আন্দোলনের অংশ হিসেবে ভোলায় হাজার হাজার ছাত্র-জনতার উত্তালে পতন ঘটে স্বৈরাচারী হাসিনা সরকারের।

আন্দোলন ও বিজয়ী মিছিলে বিভিন্ন স্থাপনায় ময়লা আর্বজনা হওয়ায় ওই প্রতিষ্ঠান পরিষ্কার করার উদ্যােগ নিয়েছে বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা। সে অংশ হিসেবে আজ সকালে বিভিন্ন শিক্ষার্থীরা ভোলা জেলা পরিষদ, সরকারী বালিকা বিদ্যালয়সহ গুরুত্বপূর্ণ স্থাপনায় পরিস্কার করেন।

এ ছাড়া ভোলা সড়কে ট্রাফিক না থাকায় শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করেন মাদ্রাসার শিক্ষার্থীরা৷

গত কয়েক দিনের অসহযোগ আন্দোলনে ভোলা শহর ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। শহর জুড়ে পরিচ্ছন্নতা অভিযানে নেমেছেন শিক্ষার্থীরা। আজ বুধবার (৭ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে এ পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়। পরিচ্ছন্নতা কাজে বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুলের শিক্ষার্থীদের পাশাপাশি কওমি মাদরাসার শিক্ষার্থীরাও অংশ নেয়।

শিক্ষার্থীরা সকালে প্রথমে এক জায়গায় জড়ো হন। পরে তারা গ্রুপে গ্রুপে বিভক্ত হয়ে শহরের বিভিন্ন পয়েন্টে পরিচ্ছন্নতা কাজ শুরু করেন। এ সময় শিক্ষার্থীরা ভাঙচুর ও অগ্নিকাণ্ডের শিকার হওয়া জেলা প্রশাসক কার্যালয়ের পরিচ্ছন্নতা অভিযান চালান। শিক্ষার্থীদের এ কাজকে সাদুবাদ জানায় জেলা প্রশাসক।

অপরদিকে গত রবিবার থেকে বন্ধ থাকা শহরের ট্রাফিক ব্যবস্থা ফিরিয়ে আনতে কাজ করতে দেখা গেছে রেড ক্রিসেন্ট সদস্য ও ইসলামী যুব আন্দোলনের কর্মীদের। তারা সকাল থেকে ভোলা শহরের বাংলাস্কুল, কালিনাথ বাজার, ইলিশা বাস স্ট্যান্ড, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাস স্ট্যান্ড এলাকাসহ শহরের গুরুত্বপূর্ণ মোড়ে কাজ করতে দেখা গেছে। শহরের ট্রাফিক ব্যবস্থা ফিরিয়ে আনতে এদেরকে গুরুত্বের সঙ্গে কাজ করতে দেখা গেছে।

 

পরিচ্ছন্নতা অভিযানে নেতৃত্ব দেওয়া ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তামশিরুল হক ইরফান জানান, দীর্ঘ দিনের অসহযোগ আন্দোলনের কারণে ভোলা শহর ও বিভিন্ন সরকারি স্থাপনায় ময়লার স্তূপে রুপ নিয়েছে।

 

তাই তারা নিজেদের উদ্যোগে এ পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছেন। যেহেতু শিক্ষার্থী ও সাধারণ মানুষের আন্দোলনের মুখে দেশের মানুষের বিজয় অর্জন হয়েছে। তাই সব শ্রেণি-পেশা ও সকল রাজনৈতিক দলসহ সাধারণ মানুষকে একটি সুন্দর বাংলাদেশ গড়ে তুলব।

ঢাকার বারিধারার ছাত্র মো. সফিউল্লাহ জিহাদ জানান, বিগত কয়েক দিনের অসহযোগ আন্দোলনের কারণে ভোলা শহর বিধ্বস্ত অবস্থায় রয়েছে। তাই এই শহরকে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে শিক্ষার্থীদের পক্ষ থেকে ‘ভোলা ক্লিন’ নামের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

এ কর্মসূচি সফল করতে ভোলা জেলা কওমি ছাত্র ঐক্য পরিষদের পক্ষ ৭০ জনের একটি টিম নিয়ে তারা অংশগ্রহণ করেছেন। এ কর্মসূচির মাধ্যমে পুরো জেলাকে একটি বাসযোগ্য শহর গড়ে তোলাই তাদের লক্ষ।

এ জাতীয় আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© স্বত্ব সংরক্ষিত ©২০২৩ ভোলা প্রতিদিন.কম
Theme Customized By Shakil IT Park

You cannot copy content of this page