1. mail.bholaprotidin@gmail.com : admin :
  2. sh.sakil@gmail.com : News Desk : Desk News
  3. admin@bholaprotidin.com.bd : admin :
  4. zakirjournalist@yahoo.com : zakir :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই রপ্তানিতে দেশের মৎস এখন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন, এমপি মুকুল - ভোলা প্রতিদিন
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
জমি দখলে বাধা দেওয়ায় গলাকেটে হত্যাচেষ্টার অভিযোগ। ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ভোলায় মুসলিম ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ ভোলায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় ভোলা ক্রিকেট একাডেমীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মরহুম নাজিউর রহমান মঞ্জুর ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় রবিন চৌধুরির উদ্যোগে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী বাসু দাসের সর্বোচ্চ শাস্তির দাবি ভোলায় চরসামাইয়া ইউনিয়ন থেকে ২ কেজি গাজাসহ দুই মাদক কারবারি আটক। ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান ভোলায় রাসূল(সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই রপ্তানিতে দেশের মৎস এখন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন, এমপি মুকুল

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ১৯৮ বার পঠিত

এইচ এম জাকিরঃ ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল বলেছেন, আওয়ামীলীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্যই রপ্তানিতে দেশের মৎস্য এখন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। কেননা তিনি দেশের মৎস্যখাতকে গুরুত্ব দিয়ে মৎস্যজীবীদেরকে দিচ্ছেন পর্যাপ্ত সুযোগ সুবিধা। তাতে করে বেড়েছে মৎস্য চাষ, বেড়েছে মৎস্য উৎপাদন। ফলশ্রুতিতে ক্রমাগত কমছে দেশের বেকারত্বের সংখ্যা।

মঙ্গলবার (২৫ জুলাই) ভোলার দৌলতখান উপজেলায় মৎস্য সপ্তাহ ২০২৩ উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের মৎস্য খাতকে যথাযথভাবে মর্যাদা ও গুরুত্ব দিয়ে জেলেদেরকে বিজিএফ এর চাল ছাড়াও বিভিন্ন সময় অসহায় জেলেদেরকে সরকারিভাবে প্রণোদনের অংশ হিসেবে জাল, ট্রলার, নৌকা, বকনা বাছুর সহ বিভিন্ন ধরনের উপটকণ দিয়ে আসছেন। যার ফলশ্রুতিতে বর্তমানে রপ্তানিতে দেশের মৎস্য সম্পদ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

এ সময় তিনি সরকারের উন্নয়নমূলক বিভিন্ন দিক তুলে ধরে বলেন, বর্তমানে দেশে পদ্মা সেতু, মেট্রোরেল উড়াল সেতু সহ বড় বড় বিভিন্ন ধরনের মেগা প্রকল্পের কাজ শেষ হয়েছে। এমনকি চলমান রয়েছে বহু ধরনের প্রকল্পের কাজ। যা দেশকে সম্পূর্ণরূপে বদলে দিয়ে বিশ্বের উন্নয়নশীল দেশের কাছাকাছি নিয়ে গিয়েছে। যা একমাত্র বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সম্ভব হয়েছে।
শুধু তাই নয়, এখন গ্রাম আর শহরের মধ্যে পার্থক্য বুঝা যায় না। কেননা গ্রামের প্রতিটি রাস্তাঘাট ব্রিজ, কালভার্ট, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা গুলো নতুন করে নির্মাণের মধ্য দিয়ে আধুনিকতা রুপ পেয়েছে। তাই মানুষের হাঁটা চলার ক্ষেত্রে এখন আর কাঁচা রোড খুঁজে পাওয়া যায় না। বর্ষার মৌসুমে জনগণকে কোন ধরনের দুর্ভোগে পড়তে হয় না। তাছাড়া দৌলতখান ও বোরহানউদ্দিনে ভাঙ্গনের কবল থেকে রক্ষায় রাক্ষসী মেঘনার তীরে কয়েক হাজার কোটি টাকা ব্যয়ে সি সি ব্লক ও জিও ব্যাগ স্থাপনের মধ্য দিয়ে স্থায়ীভাবে নির্মাণ করা হয়েছে বেরিবাধ। যা বর্তমানে দুই উপজেলার জনগণের জন্য বিশাল আশীর্বাদ হিসেবে পরিণত হয়েছে। এরমধ্যে দুই উপজেলার বিভিন্ন রাস্তা পুনঃনির্বাণ ও সংস্কারের জন্য আরো ৩০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। এক-দেড় মাসের মধ্যেই টেন্ডারের মধ্য দিয়ে সেগুলোর কাজও শুরু হয়ে যাবে।

তাই সামনের দিনগুলোতেও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন নৌকা প্রতীককে ভোটের মাধ্যমে পুনরায় আওয়ামীলীগ সরকারকে ক্ষমতায় আনার জোর দাবি জানান তিনি।

এর আগে নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ এ স্লোগানকে ধারণ করে উপজেলা চত্বরে মৎস্য বিভাগের উদ্যোগে র‍্যালি ও মাছের পোনা অবমুক্ত করার মধ্য দিয়ে এ মৎস সপ্তাহ’র উদ্বোধন করেন তিনি।

পরে উপজেলা অডিটোরিয়ামে উপজেলার মৎস্যচাষীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ভোলা সদর সার্কেল) রিপন চন্দ্র সরকার, উপজেলা নির্বাহী অফিসার পাঠান মো. সাইদুজ্জামান, দৌলতখান থানার অফিসার ইনচার্জ সত্যরঞ্জন খাসকেল, সহকারী কমিশনার ভূমি মুন্নী, উপজেলা মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাসনাইন, পৌর মেয়র জাকির হোসেন তালুকদার, উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু, উপজেলা আওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম নবী নবু প্রমুখ।

এ জাতীয় আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
© স্বত্ব সংরক্ষিত ©২০২৩ ভোলা প্রতিদিন.কম
Theme Customized By Shakil IT Park

You cannot copy content of this page