1. mail.bholaprotidin@gmail.com : admin :
  2. sh.sakil@gmail.com : News Desk : Desk News
  3. admin@bholaprotidin.com.bd : admin :
  4. zakirjournalist@yahoo.com : zakir :
ভোলায় সপ্তাহব্যাপী শুরু হয়েছে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলা ২০২৩ - ভোলা প্রতিদিন
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
জমি দখলে বাধা দেওয়ায় গলাকেটে হত্যাচেষ্টার অভিযোগ। ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ভোলায় মুসলিম ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ ভোলায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় ভোলা ক্রিকেট একাডেমীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মরহুম নাজিউর রহমান মঞ্জুর ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় রবিন চৌধুরির উদ্যোগে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী বাসু দাসের সর্বোচ্চ শাস্তির দাবি ভোলায় চরসামাইয়া ইউনিয়ন থেকে ২ কেজি গাজাসহ দুই মাদক কারবারি আটক। ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান ভোলায় রাসূল(সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

ভোলায় সপ্তাহব্যাপী শুরু হয়েছে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলা ২০২৩

  • প্রকাশের সময় : রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ২১৫ বার পঠিত

এইচ এম জাকিরঃ “গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি” এ পতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় সপ্তাহব্যাপী শুরু হয়েছে বৃক্ষ রোপণ অভিযান ও বৃক্ষ মেলা ২০২৩। এই লক্ষ্যে রোববার (৬ আগস্ট) সকালে ভোলা জেলা প্রশাসন ও উপকূলীয় বন বিভাগ ভোলা এর যৌথ আয়োজনে এই মেলার উদ্বোধন করেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ আরিফুজ্জামান।

এরপর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।

এ সময় শোভাযাত্রায় অংশ নেয়া বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে গাছের চারা তুলে দেন জেলা প্রশাসক।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপকূলীয় বন বিভাগ ভোলা এর বিভাগীয় বন কর্মকর্তা এস,এম. কায়চার এর সভাপতিত্বে সভার প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ আরিফুজ্জামান। এসময় তিনি বলেন, গাছ দিয়ে আমরা শুধু যে  আসবা পত্রই তৈরি করি তা কিন্তু নয়, এই গাছ প্রতিটি মানুষের জীবন বাঁচাতে সাহায্য করে। এই গাছ মানুষকে অক্সিজেন দেয় এবং মানুষের ত্যাগ করা নিঃশ্বাসের সাথে কার্বন-ডাই-অক্সাইডের মতো বিষাক্ত গ্যাস এই গাছে গ্রহণ করে। তাছাড়া দেশে বিভিন্ন বন্যা ঝড় জলোচ্ছ্বাস থেকে এই গাছ আমাদেরকে রক্ষা করার জন্য বড় ধরনের ভূমিকা পালন করে। তাই আমাদের উচিত প্রত্যেকের বাড়ির আঙিনায় বনজ, ফলদ, ঔষধি কিংবা যে কোন ফুলের গাছ লাগিয়ে বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করার পাশাপাশি ঘরকে সুরক্ষা দেয়া।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আলমগীর হুসাইন, অতিরিক্ত পুলিশ সুপার আছাদুজ্জামান, জেলা তথ্য অফিসার নুরুল আমিন সহ সরকারি কর্মকর্তা ও বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থীরা।

জেলার বিভিন্ন স্থান থেকে আসা ২৪টি স্টল এই মেলায় অংশ নেয়। প্রতিটি স্টলেই নার্সারির মালিকরা বিভিন্ন ধরনের বনজ, ফলদ, ঔষধি ও বিভিন্ন ধরনের ফুলের গাছ নিয়ে স্টলগুলোকে সাজিয়ে রেখেছেন। সপ্তাহব্যাপী চলায়ে মেলা শেষ হবে আগামী ১২ আগস্ট।

এ জাতীয় আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© স্বত্ব সংরক্ষিত ©২০২৩ ভোলা প্রতিদিন.কম
Theme Customized By Shakil IT Park

You cannot copy content of this page