1. mail.bholaprotidin@gmail.com : admin :
  2. sh.sakil@gmail.com : News Desk : Desk News
  3. admin@bholaprotidin.com.bd : admin :
  4. zakirjournalist@yahoo.com : zakir :
ঢাকা-ভোলা রুটে চালু হলো যানবাহনসহ যাত্রীবাহী ফেরি কার্নিভাল ক্রুজ - ভোলা প্রতিদিন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ভোলায় মুসলিম ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ ভোলায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় ভোলা ক্রিকেট একাডেমীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মরহুম নাজিউর রহমান মঞ্জুর ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত ভোলায় রবিন চৌধুরির উদ্যোগে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী বাসু দাসের সর্বোচ্চ শাস্তির দাবি ভোলায় চরসামাইয়া ইউনিয়ন থেকে ২ কেজি গাজাসহ দুই মাদক কারবারি আটক। ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান ভোলায় রাসূল(সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয়

ঢাকা-ভোলা রুটে চালু হলো যানবাহনসহ যাত্রীবাহী ফেরি কার্নিভাল ক্রুজ

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৮০ বার পঠিত

স্টাফ রিপোর্টার||

ঢাকা-ভোলা নৌরুটে প্রথমবারের মতো চালু হলো যানবাহনসহ যাত্রীবাহী রো রো ফেরি সার্ভিস ‘কার্নিভাল ক্রুজ”। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৮টায় ঢাকার কেরানীগঞ্জ হাসনাবাদ ঘাট থেকে দ্বীপ জেলা ভোলার উদ্দেশ্যে ছেড়ে আসে। দ্রুতগামী ফেরিটি দুপুর ২টায় ভোলার ইলিশাঘাটে এসে পৌঁছায়। এর গত ৭ সেপ্টেম্বর ঢাকার কেরানীগঞ্জের হাসনাবাদে এই ফেরিযাত্রার উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এ বিষয়ে জাহাজ কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ফেরির দৈর্ঘ্য ২০০ ফুট। ফেরিতে ৩৩০ জনের আসন ক্ষমতা রয়েছে। এর মধ্যে কেবিন ৬০টি ও চেয়ার ১০০টি। এছাড়া ৩৫টি গাড়ির ধারণক্ষমতা রয়েছে। ফেরিটি নির্মাণে খরচ হয়েছে প্রায় ১০ কোটি টাকা।

কার্নিভাল ক্রুজ লাইনের পরিচালক মাসুম খান বলেন, যানবাহনসহ যাত্রীবাহী রো রো ফেরিটি ঢাকার কেরানীগঞ্জের হাসনাবাদ থেকে প্রতিদিন সকাল ৮টায় ভোলায় ছেড়ে যাবে এবং ভোলার ইলিশা ঘাটে দুপুর ২টায় পৌঁছাবে। আর ইলিশা থেকে রাত ৯টায় ঢাকার উদ্দেশ্য ছেড়ে যাবে। তিনি আরও বলেন, ফেরিতে যেকোনো নৌ দুর্ঘটনা রোধে আধুনিক পর্যবেক্ষণ ব্যবস্থা ও উচ্চক্ষমতাসম্পন্ন ইঞ্জিন রয়েছে। তাছাড়া অগ্নিনির্বাপণে উন্নত ব্যবস্থার সংযোজন করা হয়েছে। পাশাপাশি দক্ষ চালক ও যাত্রী সেবায় প্রশিক্ষিত কর্মী রয়েছেন।

রো রো ফেরি সার্ভিস ‘কার্নিভাল ক্রুজ’ লঞ্চের নির্ধারিত ভাড়া- প্রতি মোটরসাইকেল ১ হাজার টাকা, সঙ্গে দুজন যাত্রী ফ্রি যেতে পারবেন। আর প্রাইভেটকার পাঁচ হাজার টাকা, সঙ্গে পাঁচজন যাত্রী যেতে পারবেন। মিনিবাস ১০ হাজার ও বড় বাস ১৫ হাজার টাকা, সঙ্গে নির্দিষ্ট সংখ্যক যাত্রী ফ্রিতে যেতে পারবেন। আর বেশি যাত্রী নিলে গুনতে হবে অতিরিক্ত ভাড়া।
এছাড়া ফেরিটিতে যাত্রী যাওয়ার জন্য চেয়ার ভাড়া ৫০০ এবং ডেক ভাড়া ৪০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সাধারণ কেবিন ভাড়া তিন হাজার এবং ভিআইপি কেবিন ভাড়া পাঁচ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

ইলিশা ফাঁড়ির অফিসার ইনচার্জ এসআই গোলাম মোস্তফা বলেন, ভোলাবাসীর জন্য অনেক খুশির সংবাদ। কার্নিভাল ক্রুজ জাহাজের কারণে ভোলাবাসীর যোগাযোগ ব্যবস্থা একধাপ এগিয়ে যাবে। দ্বীপ জেলা ভোলার মানুষের জন্য এটি একটি সর্বোত্তম যোগাযোগ ব্যবস্থা। জাহাজটি এই রুটে স্থায়ীভাবে চলমান থাকবে বলে ভোলা – ঢাকা যাতায়াতগামী সকল সাধারন যাত্রীদের প্রত্যাশা।

এ জাতীয় আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© স্বত্ব সংরক্ষিত ©২০২৩ ভোলা প্রতিদিন.কম
Theme Customized By Shakil IT Park

You cannot copy content of this page